shono
Advertisement

অন্তঃসত্ত্বা স্ত্রী’র অসুস্থতার কারণ দেখিয়ে CBI তলব এড়ালেন তেজস্বী, তীব্র কটাক্ষ বিজেপির

ভিকটিম কার্ড খেলছে বিরোধীরা, তোপ বিজেপির।
Posted: 04:10 PM Mar 11, 2023Updated: 08:35 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির টানা জিজ্ঞাসাবাদের পর সিবিআইয়ের তলব এড়ালেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। তাঁর অভিযোগ, আগের দিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) টানা জিজ্ঞাসাবাদের জেরে তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী অসুস্থ হয়ে পড়েছেন। এবং তাঁকে হাসপাতালে ভরতি করতে হয়েছে। স্ত্রী’র দেখাশোনার জন্যই শনিবার সিবিআইয়ের তলবে সাড়া দেননি তেজস্বী (Tejaswi Yadav)।

Advertisement

আরজেডি সূত্রে জানানো হয়েছে, শুক্রবার তেজস্বীর স্ত্রী রাজশ্রীকে প্রায় ১২ ঘণ্টা ধরে বসিয়ে রেখে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। সেই ধকল এবং রক্তচাপের সমস্যার কারণে তিনি অজ্ঞান হয়ে যান এবং হাসপাতালে ভরতি করাতে হয়। এদিকে তেজস্বীকে শনিবারই তলব করেছিল সিবিআই (CBI)। ‘জমির বিনিময়ে চাকরি’ মামলায় তেজস্বীকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। স্ত্রী’কে দেখাশোনা করার কারণ দেখিয়ে তিনি সিবিআই দপ্তরে হাজিরা দেননি।

[আরও পড়ুন: ফেসবুকে স্বেচ্ছামৃত্যুর পোস্ট গায়ক অনিন্দ্যর, ‘বন্ধু’কে সামলাতে কী করলেন ‘ক্যাকটাসে’র সিধু?]

উল্লেখ্য, শুক্রবার বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের বাড়িতে পৌঁছে গিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। দীর্ঘ ১১ ঘণ্টা জিজ্ঞাবাদের পর তাঁর বাড়ি ছাড়েন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। ইডির দাবি, লালুপ্রসাদ যাদব রেলমন্ত্রী থাকাকালীন চাকরির বিনিময়ে যে জমি বেআইনিভাবে দখল করেছিলেন তার বর্তমান বাজারমূল্য ২০০ কোটি টাকা। সব মিলিয়ে ৬০০ কোটি টাকার জমি অধিগ্রহণ হয়েছিল। শুধু তাই নয়, যাদব পরিবারের ৩ সদস্যের বাড়িতে হানা দিয়েও বিপুল টাকা এবং সোনাদানা উদ্ধার হয়েছে বলে দাবি ইডির। সব মিলিয়ে যাদব পরিবার থেকে নগদ ১ কোটি টাকা এবং প্রায় ২ কেজি সোনার গয়না পাওয়া গিয়েছে বলে দাবি ইডির। 

 

[আরও পড়ুন: গ্রেপ্তারির পর প্রথমবার মুখ খুললেন নিয়োগ দুর্নীতিতে ধৃত শান্তনু, কী বললেন?]

বিজেপি অবশ্য তেজস্বীর হাজিরা এড়ানোকে ‘ভিকটিম কার্ড’ (Victim Card) খেলা বলে দাবি করছে। বিজেপি মুখপাত্র গৌরব ভাটিয়া বলছেন, এজেন্সি তদন্ত করলেই বিরোধীরা হয় রাজনৈতিক প্রতিহিংসা বলছে, নাহয় ভিকটিম কার্ড খেলছে। মণীশ সিসোদিয়া, কে কবিতা এবং তেজস্বীকে একসুরে বেঁধে বিজেপি মুখপাত্র বলে দিচ্ছেন, আপনাদের যদি কোনও দোষ না থাকে তাহলে আদালতে কেন স্বস্তি পাচ্ছেন না? এজেন্সির সব প্রশ্নের জবাব কেন দিচ্ছেন না?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement