shono
Advertisement

ব্যাঙ্কগুলিকে সিসিটিভি ফুটেজ সংরক্ষণের নির্দেশ রিজার্ভ ব্যাঙ্কের

কালো টাকার কারবার রুখতেই এবার এই কড়া পদক্ষেপ রিজার্ভ ব্যাঙ্কের। The post ব্যাঙ্কগুলিকে সিসিটিভি ফুটেজ সংরক্ষণের নির্দেশ রিজার্ভ ব্যাঙ্কের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:42 PM Dec 13, 2016Updated: 05:12 PM Dec 13, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের পর থেকে যত কালো টাকা উদ্ধার হয়েছে প্রায় প্রত্যেক ক্ষেত্রেই উদ্ধার হয়েছে নতুন নোট। কখনও অবৈধ কাজের অভিযোগ উঠেছে ব্যাঙ্ক কর্মীদের বিরুদ্ধে। কখনও বা ব্যাঙ্কের যোগসাজশে কালো টাকা সাদা করার চক্রের সক্রিয় হওয়ার খবর সামনে এসেছে। এবার এ ব্যাপারে কড়া পদক্ষেপ নিতে চলেছে রিজার্ভ ব্যাঙ্ক। সেই উদ্দেশ্যেই জারি করা হয়েছে বেশ কিছু নির্দেশিকা।

Advertisement

নয়া নির্দেশিকার মধ্যে অন্যতম হল সিসিটিভি ফুটেজ সংরক্ষণের প্রস্তাব। কারা ব্যাঙ্কে আসছেন, কী করছেন তা জানার জন্য প্রতিটি ব্যাঙ্কের হল ও কাউন্টার অবশ্যই ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনার নির্দেশ দেওয়া হচ্ছে। ৮ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সময়কালে সমস্ত ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া ব্যাঙ্ক থেকে যে সংখ্যক নোট যাচ্ছে ও আরবিআই থেকে যে সংখ্যক নোট আসছে তারও বিস্তারিত তথ্য রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কালো টাকার কারবার রুখতেই এবার এই কড়া পদক্ষেপ রিজার্ভ ব্যাঙ্কের।

 

The post ব্যাঙ্কগুলিকে সিসিটিভি ফুটেজ সংরক্ষণের নির্দেশ রিজার্ভ ব্যাঙ্কের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement