shono
Advertisement

ফ্রি ভয়েস কল, 4G ডেটার পর Jio আনছে এই জিনিসটি

নয়া প্রোডাক্টটি বাজারে এলে ঘটে যাবে বিপ্লব! The post ফ্রি ভয়েস কল, 4G ডেটার পর Jio আনছে এই জিনিসটি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:34 PM Jan 18, 2017Updated: 06:04 PM Jan 18, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজীবন ফ্রি ভয়েস কল, ৩১ মার্চ পর্যন্ত ফ্রি ফোর-জি ডেটা অফারের পর কোটিপতি মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স জিও ইনফোকম অটোমোবাইলের ব্যবসাতেও পা রাখতে চলেছে। সংস্থাটি বাজারে এমন একটি ডিভাইস আনতে চলেছে যেটি মোবাইল অ্যাপের মাধ্যমে গাড়ির গতিবিধি, জ্বালানি ও ব্যাটারির উপর নজর রাখবে। গাড়িতে তেল ফুরিয়ে এলে, বা ব্যাটারির আয়ু কমে এলে সঙ্গে সঙ্গে গাড়ির মালিকের কাছে পৌঁছে যাবে অ্যালার্ট, দাবি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

Advertisement

(Jio-র ধাক্কায় বেসামাল, জলের দরে 4G ডেটা দিচ্ছে Vodafone)

শিল্পমহলের ভিতরের একটি সূত্রকে উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের দাবি, একটি মাল্টি-ফাংশনাল ‘কার-কানেক্টেড’ ডিভাইস বাজারে আনছে জিও। যেটি গাড়ি চুরি রুখে দেবে। পাশাপাশি, গাড়ির মধ্যেই ওয়াই-ফাই পরিষেবাও দেবে। গাড়ি কোথায় রয়েছে, বাড়ির কোনও সদস্য বা ড্রাইভার গাড়িটিকে কোথায় নিয়ে যাচ্ছে- বাড়িতে বসে সেই সব তথ্য পাবেন গাড়ির মালিক। এর জন্য গাড়ির মালিকের দরকার শুধু নয়া ডিভাইস ও একটি জিও সিম। ইতিমধ্যেই একাধিক অটোমোবাইল সংস্থার সঙ্গে জিও-র কর্তারা কথাবার্তা শুরু করে দিয়েছেন বলে সূত্রের দাবি। ডিভাইসটির দাম ২০০০ টাকার আশেপাশে রাখা হচ্ছে। নয়া ডিভাইসটি একটি রিমোটের মতোও ব্যবহার করা যাবে। বাড়িতে বসে গাড়ির এসি চালু করতে, ব্রেক কষাও যাবে এই ‘কার-কানেক্টেড’ ডিভাইসের মাধ্যমে। আপাতত এই ডিভাইসের সফটওয়্যার ও অ্যাপটি জিও তৈরি করলেও হার্ডওয়ার আমদানি করা হবে চিন থেকে। তবে পরীক্ষামূলকভাবে বাজারে আনার পর বাণিজ্যিক সাফল্যের মুখ দেখলে এদেশেও ডিভাইসটি তৈরির পরিকল্পনা রয়েছে জিও-র। নয়া ডিভাইসটি বাজারে এলে গাড়ির বাজারে বিপ্লব ঘটে যেতে পারে অনুমান বিশেষজ্ঞদের।

(এবার গ্রাহকদের জন্য অবিশ্বাস্য অফার আনছে Jio)

(লিমিট পেরিয়ে গেলেও কীভাবে হাই স্পিড ডেটা পাবেন Jio-তে?)

The post ফ্রি ভয়েস কল, 4G ডেটার পর Jio আনছে এই জিনিসটি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement