shono
Advertisement

করমণ্ডল দুর্ঘটনার পরই ফের ওড়িশায় দূরপাল্লার ট্রেনে ধোঁয়া, তীব্র আতঙ্কে যাত্রীরা

আতঙ্কিত যাত্রীরা হুড়োহুড়ি করে নামতে শুরু করেন ওই কামরা থেকে।
Posted: 05:21 PM Jun 06, 2023Updated: 05:29 PM Jun 06, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: বালেশ্বরে ভয়ংকর দুর্ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। সেই বিভীষিকাময় রাতের রেশ এখনও কাটেনি। আর তারই মধ্যে ওড়িশার বুকেই আতঙ্ক ছড়াল আরও একটি দূরপাল্লার ট্রেনে। যার জেরে বেশ খানিকক্ষণের জন্য বন্ধ হয়ে যায় পরিষেবা।

Advertisement

ঘটনা সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেসের (Secunderabad-Agartala Express)। জানা গিয়েছে, মঙ্গলবার ওড়িশার ব্রহ্মপুর স্টেশনের কাছাকাছি পৌঁছতেই হঠাৎ এক্সপ্রেসটির শীতাতপ নিয়ন্ত্রিত একটি কামরা থেকে ধোঁয়া বেরিয়ে আসতে দেখে যাত্রীরা। আর তাতেই ছড়ায় তীব্র আতঙ্ক। পরিস্থিতি সামাল দিতে ব্রহ্মপুর স্টেশনে দাঁড় করানো হয় ট্রেনটি। আতঙ্কিত যাত্রীরা হুড়োহুড়ি করে নামতে শুরু করেন ওই কামরা থেকে। তবে দ্রুত ট্রেন থামিয়ে যাত্রীদের নামানো সম্ভব হওয়ায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে রোহিতের হাতে চোট! দুশ্চিন্তা ভারতীয় শিবিরে]

রেলের তরফে জানানো হয়েছে, সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেসের বি-৫ কামরায় এসিতে যান্ত্রিক ত্রুটির কারণে ধোঁয়া বেরতে শুরু করেছিল। তার জেরেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে রেলকর্মীরা মেরামতির কাজে নেমে পড়েন। এসি ঠিক করার পর আবারও গন্তব্যের দিকে এগিয়ে যায় এক্সপ্রেস ট্রেনটি।

তবে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পরই এমন ঘটনা ঘটায় উদ্বিগ্ন হয়ে পড়েন যাত্রীরা। যে কামরার এসি থেকে ধোঁয়া বেরিয়ে আসতে দেখা গিয়েছে, তা বদলে ফেলার দাবিও করেন তাঁরা। কিন্তু এসি সারাইয়ের পর রেলের তরফে যাত্রীদের আশ্বস্ত করা হয় যে ভয়ের আর কোনও কারণ নেই। তারপরই নিজেদের সিটে ফিরে যেতে রাজি হন তাঁরা। উল্লেখ্য, গত শুক্রবার করমণ্ডল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৭৮ জন। আহত এগারোশোরও বেশি। ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই।

[আরও পড়ুন: অমরনাথ যাত্রায় সন্ত্রাস হানার ছক, দায়িত্বে দুই পাক জঙ্গি! জারি হাই অ্যালার্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement