shono
Advertisement

‘ভিত্তিহীন গুজব’, দল নির্বাচনের বৈঠকে উপস্থিত থাকা নিয়ে বিস্ফোরক সৌরভ

বিসিসিআইয়ের সভাপতি পদে কেমন কাজ করেছেন? বিচারের ভার সমর্থকদের উপর ছাড়লেন সৌরভ।
Posted: 04:22 PM Feb 04, 2022Updated: 04:52 PM Feb 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ছড়িয়ে পড়ে। সেই ছবিটি দেখিয়ে দাবি করা হয়, বিসিসিআই প্রেসিডেন্ট দল নির্বাচনের বৈঠকে গিয়ে নির্বাচকদের প্রভাবিত করছেন। দল নির্বাচনের ক্ষেত্রে নিজের প্রভাব খাটাচ্ছেন। কিন্তু বিসিসিআই সভাপতি দল নির্বাচনের বৈঠকে থাকতে পারেন না।

Advertisement

দল নির্বাচন প্রভাবিত হওয়ার এই অভিযোগ যে সম্পূর্ণ ভিত্তিহীন তা এদিন স্পষ্ট করে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। জানালেন, ‘ভিত্তিহীন’ গুজব নিয়ে তিনি কোনও মন্তব্য করতে চান না। এক সংবাদমাধ্যমকে বিসিসিআই সভাপতি জানিয়েছেন, আমার মনে হয় না এ ব্যাপারে কোনও উত্তর দেওয়া দরকার। এবং সেটাই করি, যেটা আমার করা উচিত। বোর্ড প্রেসিডেন্ট জানিয়ে দিয়েছেন, নির্বাচনী বৈঠকে হাজির থাকার যে ছবিটি নেটমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে সেটি তিনিও দেখেছেন। সেটি যে দল নির্বাচনের বৈঠকের ছবি ছিল না, সেটা স্পষ্ট জানিয়ে দিয়েছেন বোর্ড সভাপতি। “আমি ৪২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছি। আর এক বার মানুষকে মনে করিয়ে দেওয়া দরকার যে আমি অতটা বোকা নই।” বলেছেন সৌরভ।

[আরও পড়ুন: রনজি খেলে নিজেদের প্রমাণ করো, পূজারা-রাহানেদের বলে দিলেন সৌরভ]

তাঁর আমলে বিদেশের মাটিতে দিনরাতের টেস্ট খেলেছে ভারতীয় মহিলা দল। তাঁর আমলে মহামারী আবহেই দু’বার আইপিএল সফলভাবে আয়োজিত হয়েছে। আবার তাঁর আমলেই টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছে ভারত। প্রকাশ্যে এসেছে বোর্ড-অধিনায়ক দ্বন্দ্ব। তাহলে, সার্বিকভাবে বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে কতটা সফল সৌরভ গঙ্গোপাধ্যায়? নিজে এ প্রশ্নের জবাব সরাসরি দিলেন না বিসিসিআই প্রেসিডেন্ট। বলে দিলেন, বোর্ড প্রেসিডেন্ট হিসাবে তাঁর সাফল্যের বিচার করবে জনগণ।

[আরও পড়ুন: কবে থেকে শুরু রনজি ট্রফি? দিনক্ষণ জানাল বোর্ড]

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বোর্ড প্রেসিডেন্ট হিসাবে মেয়াদ শেষ হচ্ছে সৌরভের। মহামারী আবহে তাঁর মেয়াদকাল বাড়ানো হবে কিনা স্পষ্ট নয়। এরই মধ্যে বোর্ড প্রেসিডেন্ট হিসাবে সৌরভের কার্যকাল নিয়ে কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছে। সৌরভ এক সাক্ষাৎকারে নিজের মেয়াদ সম্পর্কে বলছেন, তিনি সফল নাকি ব্যর্থ, সেটা বিচার করার ভার জনতার। সৌরভ বলছেন,”আমার সাফল্য সম্পর্কে আপনাদের আলাদা করে বলতে পারব না। এটা বিচার করা আপনাদের দায়িত্ব। আমাকে খুব কঠিন পরিস্থিতিতে কাজ করতে হয়েছে। গত দুবছর মহামারীর জন্য বিশ্বজুড়ে বিশৃঙ্খলা চলেছে। আমাদের সৌভাগ্য আমরা এই পরিস্থিতিতেও বেশিরভাগ সিরিজ খেলাতে পেরেছি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement