shono
Advertisement

কলকাতায় আসছেন অখিলেশ যাদব, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

১৭ তারিখ কালীঘাটে মমতা-অখিলেশের কথা হতে পারে।
Posted: 12:11 PM Mar 13, 2023Updated: 12:28 PM Mar 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজবাদী পার্টির (SP) জাতীয় সম্মেলন এবার বসছে কলকাতায়। ১৮ থেকে ১৯ মার্চ দু’দিনের সেই সম্মেলনে যোগ দিতে শহরে আসছেন সপা নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। আর এই সময়েই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের  (Mamata Banerjee) সঙ্গে তাঁর বৈঠক হওয়ার কথা। অর্থাৎ এই সপ্তাহে দিল্লিতে বিরোধী বৈঠকের আগে কলকাতাতেই একপ্রস্ত আলোচনায় বসতে চলেছেন বিজেপি বিরোধী শিবিরের দুই নেতানেত্রী।   

Advertisement

সপার সর্বভারতীয় সহ-সভাপতি কিরণময় নন্দ (Kiranmoy Nanda) জানিয়েছেন, ”১৮ আর ১৯ তারিখ দলের জাতীয় সম্মেলন।  ১৭ তারিখই কলকাতায় সকলে পৌঁছে যাবেন। ওইদিন দলের সবার সঙ্গে একটা বৈঠক বিকেল ৩টে নাগাদ। এরপর ৫টায় কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যাবেন অখিলেশ। দু’জনের মধ্যে আলোচনা হতে পারে। লোকসভা ভোট, বিরোধী জোট নিয়ে কথা হওয়ার সম্ভাবনা। কলকাতায় এই নিয়ে মমতা-অখিলেশের মধ্য়ে ৬ বার বৈঠক হতে চলেছে। এরপর অখিলেশ সম্মেলনে ব্যস্ত থাকবেন, শেষদিন সাংবাদিকদের মুখোমুখি হবেন।” ওইদিন অখিলেশ-মমতার সাক্ষাতের সময় উপস্থিত থাকবেন কিরণময় নন্দও। 

[আরও পড়ুন: অস্কার হাতে নিয়েই গান গেয়ে উঠলেন সুরকার কিরাবাণী, কী বললেন পরিচালক রাজামৌলি?]

প্রসঙ্গত এ সপ্তাহের শেষে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিয়াল বিরোধী বৈঠক ডেকেছেন দিল্লিতে। সেখানে আমন্ত্রিত তৃণমূল সুপ্রিমো। এছাড়া বিরোধী ৮ দলের নেতানেত্রীদেরও আহ্বান জানানো হয়েছে। দিল্লির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন বলেই এখনও পর্যন্ত জানা যাচ্ছে। তবে তার আগে কালীঘাটে মমতা-অখিলেশ বৈঠকে বিরোধী ঐক্য নিয়ে একপ্রস্ত আলোচনা হয়ে যাবে। 

[আরও পড়ুন: আহমেদাবাদ টেস্ট শেষ হওয়ার আগেই স্বস্তি, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল ভারত]

অন্যদিকে, ১৭ তারিখ কালীঘাটের দলীয় কার্যালয়ে দলের সকলকে নিয়ে বৈঠকের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সমস্ত বিধায়ক, সাংসদদের নিয়ে আলোচনায় বসবেন তিনি। সূত্রের খবর, পঞ্চায়েত ভোটে সলতে পাকানোর কাজটা শুরু হবে কালীঘাটের এই রুদ্ধদ্বার বৈঠক থেকেই। এছাড়া সাগরদিঘি উপনির্বাচনে দলের ফলাফল নিয়েও কাটাছেঁড়া হতে পারে সেখানে। সব মিলিয়ে, ১৭ মার্চ একাধিক গুরুত্বপূর্ণ বৈঠকে ব্যস্ত থাকবেন তৃণমূল নেত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement