shono
Advertisement

৪ দিনের সিবিআই হেফাজতে ত্যাগী

৩৭০০ কোটি টাকার চপার কেলেঙ্কারি মামলায় ত্যাগীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। The post ৪ দিনের সিবিআই হেফাজতে ত্যাগী appeared first on Sangbad Pratidin.
Posted: 11:12 PM Dec 10, 2016Updated: 05:42 PM Dec 10, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগস্টা কেলেঙ্কারিতে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর দফতরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুললেন এসপি ত্যাগী। সিবিআই জেরার মুখে এই দাবি তোলেন ধৃত প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীকে। এদিকে শনিবার তাঁকে ৪ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল দিল্লি আদালত। ৩৭০০ কোটি টাকার চপার কেলেঙ্কারি মামলায় তাঁর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে।

Advertisement

ইউকে-র এই চপার কোম্পানিকে ঘুষ নিয়ে তাঁদেরকে অনৈতিক ভাবে চুক্তি পাইয়ে দেওয়া অভিযোগ ওঠে প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগী ও তাঁর ভাই সঞ্জীব ওরফে জুলি ত্যাগী এবং দিল্লির এক আইনজীবী গৌতম খৈতানের বিরুদ্ধে। শুক্রবার গ্রেফতারের পর ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় ত্যাগীকে।

২০০৪-২০০৭ সাল পর্যন্ত বায়ুসেনা প্রধান হিসাবে ছিলেন এসপি ত্যাগী। সেই পদ ব্যবহার করেই তিনি অগস্টা ওয়েস্টল্যান্ড কোম্পানিকে বরাত পাইয়ে দেন। প্রসঙ্গত, সেসময় ক্ষমতায় ছিল ইউপিএ সরকার।

সিবিআই এর আগে মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে৷ যাদের মধ্যে ছিলেন ত্যাগীও৷ জানা গিয়েছিল, চপারগুলির ওড়ার উচ্চতা কমিয়ে দেন ত্যাগী৷ তার ফলেই চুক্তি পেয়ে যায় অগাস্টা৷ তাঁর খুড়তুতো ভাই বায়ুসেনার পরবর্তী প্রধান হতে চলেছেন নিশ্চিত জেনেই এই চুক্তিতে মাথা গলান ত্যাগী৷ এক এজেন্টের হাত ধরেই কেলেঙ্কারিতে তিনি জড়িয়ে পড়েন বলে অভিযোগ৷ তার ভিত্তিতেই এবার সিবিআইয়ের হাতে গ্রেফতার হলেন তিনি৷ যদিও ত্যাগী এখনও এ অভিযোগ অস্বীকার করছেন৷ তাঁর দাবি, উড়ানের উচ্চতা কমানোর সিদ্ধান্ত তাঁর একার নয়৷ আরও নানা বিভাগ একসঙ্গে বসেই সে সিদ্ধান্ত অনুমোদন করেছিল৷

The post ৪ দিনের সিবিআই হেফাজতে ত্যাগী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement