shono
Advertisement

পাক বধের চব্বিশ ঘণ্টা পরও চর্চায় বিরাট, টি-টোয়েন্টিতে কোহলির অবসর নিয়ে জল্পনা শুরু

অস্ট্রেলিয়ায় আসন্ন বিশ্বকাপের পর দেশের জার্সিতে টি-টোয়েন্টি ফরম্যাটে নাও দেখা যেতে পারে বিরাটকে।
Posted: 02:03 PM Aug 30, 2022Updated: 02:03 PM Aug 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন বছরে একটা সেঞ্চুরিও নেই। মানসিকভাবে প্রচণ্ড বিধ্বস্ত হয়ে পড়েছিলেন, বিরাট কোহলি (Virat Kohli) সেটা নিজেও স্বীকার করে নিয়েছিলেন। পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে রবিবার বিরাট ৩৫ করলেও সেটা কোনওভাবেই কোহলি-সুলভ নয়। স্বাভাবিকভাবে ভারতীয় ক্রিকেট মহলে আলোচনা শুরু হয়ে গিয়েছে, তাহলে টি-টোয়েন্টি থেকে কোহলি কি অবসর নিয়ে নেবেন? এদিন এক সংবাদ সংস্থা সেই জল্পনা আরও উসকে দিয়েছে। বলা হচ্ছে, অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাটকে দেশের জার্সিতে টি-টোয়েন্টিতে দেখা নাও যেতে পারে।

Advertisement

বছর খানেক আগে সংবাদ প্রতিদিন-এ প্রথম প্রকাশিত হয়েছিল যে, বিরাট টি-টোয়েন্টি ফরম‌্যাট থেকে অবসর নিয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছেন। বছর খানেক আগেই এক বিদেশ সফরের মাঝেই ড্রেসিংরুমে আড্ডার সময় সতীর্থদের সে কথা বলেওছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আসলে এখন ভারতীয় ক্রিকেটারদের টানা ক্রিকেট খেলতে হয়। বিরাট নাকি ড্রেসিংরুমে সেদিন বলেছিলেন, তিনি একটা ফরম‌্যাট থেকে ব্রেক নিতে চান। আর সেটা হল টি-টোয়েন্টি। ভারতীয় ক্রিকেট মহলেও বিরাটকে নিয়ে ভালরকম আলোচনা শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ‘কোহলিকে দেখে মনে হয়নি ও আত্মবিশ্বাসী’, প্রাক্তন পাক অধিনায়কের নিশানায় বিরাট]

পরের এফটিপিতে যা সূচি তাতে ভারতীয় দলকে (Indian Team) প্রচুর ম‌্যাচ খেলতে হবে। বিরাট বরবারই টেস্ট ফরম‌্যাটের প্রতি নিজের ভালবাসার কথা বলে এসেছেন। তাছাড়া ওয়ার্কলোড ম‌্যানেজমেন্টের কথাও মাথায় রাখতে হচ্ছে। ফলে অনেকেই মনে করছন, টি-টোয়েন্টি নিয়ে বিরাটের বিশেষ কিছু ভাবনা চিন্তা রয়েছে। না হলে হঠাৎ করে ড্রেসিংরুেম কেন সেদিন তিনি একটা ফরম‌্যাট ছেড়ে দেওয়ার কথা বলবেন। মনে করা হচ্ছে বিশ্বকাপের পর বিরাটের থেকে সেরকম কিছু ঘোষণা এলেও আসতে পারে।

আরও একটা কথা শোনা যাচ্ছে। বলা হচ্ছে, বিরাটের তরফ থেকে সেরকম কোনও ঘোষণা না এলে, ভারতীয় টিম ম‌্যানেজমেন্ট হয়তো কোহলির সঙ্গে আলোচনায় বসতে পারেন। যাইহোক, এশিয়া কাপে পাকিস্তানকে হারানোর চব্বিশ ঘণ্টার মধ্যেই বিরাটের টি-টোয়েন্টি ভবিষ‌্যত নিয়ে জল্পনা শুরু হয়ে গেল।

[আরও পড়ুন: কনস্ট্যানটাইনকে উৎসাহ দিতে আজ ইস্টবেঙ্গলে আসছেন বাইচুং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement