shono
Advertisement

পাখির চোখ প্লে অফ, হায়দরাবাদের বিরুদ্ধে চার বিদেশিকেই পাচ্ছেন কুয়াদ্রাত

নুঙ্গা ও মহেশকে পাচ্ছেন না কুয়াদ্রাত।
Posted: 06:38 PM Feb 16, 2024Updated: 07:33 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্লে অফে পৌঁছতে হলে কার্লেস কুয়াদ্রাতকে (Carles Cuadrat) এখন পাহাড় ডিঙোতে হবে। আইএসএলের (ISL) পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থান দখল করাই এখন পাখির চোখ স্প্যানিশ কোচের। শনিবার আইএসএলে ইস্টবেঙ্গলের (East Bengal) সামনে হায়দরাবাদ এফসি(Hyderabad FC)।
মাঠে নামার আগে নানান সমস্যায় তিনি। চোট পাওয়ায় লাল-হলুদ ডিফেন্ডার লুকাস পার্দোর মরশুমই শেষ হয়ে গিয়েছে। তাঁর জায়গায় সার্বিয়ান ডিফেন্ডার নেওয়া হয়েছে ঠিকই, কিন্তু তিনি কবে আসবেন সেই ব্যাপারের নিশ্চয়তা নেই। হায়দরাবাদ ম্যাচে কুয়াদ্রাত চার বিদেশিকে নিয়েই নামবেন বলে জানিয়েছেন।  পয়েন্ট তালিকায় ইস্টবেঙ্গল এখন দশ নম্বরে। ১৩ ম্যাচে এই ১২ পয়েন্ট লাল-হলুদের। ছ’নম্বরে রয়েছে জামশেদপুর এফসি। তাদের সঙ্গে ইস্টবেঙ্গলের পয়েন্টের ব্যবধান পাঁচ। ইস্টবেঙ্গল খেলেছে ১৩টি ম্যাচ। জামশেদপুর খেলে ফেলেছে ১৬টি ম্যাচ। জামশেদপুর ইস্টবেঙ্গলের থেকে বেশি ম্যাচ খেলেছে। সেই নিরিখে বিচার করলে ইস্টবেঙ্গল কিছুটা হলেও সুবিধাজনক জায়গায় রয়েছে।

Advertisement

[আরও পড়ুন: সরফরাজে মুগ্ধ, ‘নেপথ্য কারিগর’ বাবা নওশাদকে গাড়ি উপহার দিলেন আনন্দ মাহিন্দ্রা]

বাকি ম্যাচগুলিতে ধারাবাহিকতা দেখাতে পারলে ছনম্বরে থেকে লিগ শেষ করতেই পারে। কাগজে কলমে সুযোগ রয়েছে। তবে মাঠে নেমে ম্যাচ জিততে হবে। পারফর্ম করতে হবে। হায়দরাবাদের বিরুদ্ধে বল গড়ানোর আগে কুয়াদ্রাত বলেন, “জানুয়ারিতে আমরা বহু বছর বাদে একটা সাফল্য পাই। কিন্তু তার পর থেকে হঠাৎ সব কিছু বদলে গেল। এখন আমাদের মূল জায়গায় ফিরে যেতে হবে এবং লিগের শেষ ন’টি ম্যাচের জন্য নিজেদের সঠিক প্রস্তুতি নিতে হবে। যাতে আমরা আরও পয়েন্ট পাই এবং ছ’নম্বর জায়গাটা পাকা করতে পারি। জানি, ওই জায়গাটার জন্য ছ’টা দল লড়াই করছে। তবে আমাদের এখন এর চেয়ে বেশি কিছু বলার নেই।”
আইএসএলে ইস্টবেঙ্গলের নটি ম্যাচ বাকি রয়েছে। লাল-হলুদের প্রতিপক্ষ জামশেদপুর, ওডিশা, গোয়া, কেরালা ব্লাস্টার্স এবং মোহনবাগান। এরা প্রত্যেকেই সেরা ছয়ের মধ্যে রয়েছে। পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকা দলগুলোর বিরুদ্ধে পুরো তিন পয়েন্ট আদায় করা রীতিমতো কঠিন ব্যাপার। কুয়াদ্রাত বলছেন, ”নীচের দিকের দলগুলির মধ্যে কেউই ছ’নম্বর জায়গাটা পাওয়ার দৌড়ে ফেভারিট নয়। দু-একটা ম্যাচ জিততে পারলে কিছুটা সুবিধাজনক জায়গায় যাওয়া যাবে। আবার দু’টো ম্যাচে হেরে গেলে কিন্তু অবস্থা আরও খারাপ হতে পারে। আমাদের পরিস্থিতিটা বুঝতে হবে। আগামী দেড় মাস খুব গুরুত্বপূর্ণ। এই সময়ে আমাদের নতুন খেলোয়াড়দেরও বোঝাতে হবে, ওদের কাছ থেকে আমরা ঠিক কী চাইছি।”
হায়দরাবাদ ম্যাচে ইস্টবেঙ্গল পাচ্ছে না নুঙ্গা ও মহেশকে। কিন্তু চার বিদেশিকে পাবেন স্প্যানিশ কোচ। মুম্বই সিটির বিরুদ্ধে দলে একাধিক পরিবর্তন এনেছিলেন কুয়াদ্রাত। চার বিদেশি হাতে পাননি। হায়দরাবাদের বিরুদ্ধে চার বিদেশিকেই পাবেন তিনি। হায়দরাবাদ অন্যদিকে পয়েন্ট তালিকায় সবার শেষে। সুপার কাপে হায়দরাবাদকে হারিয়েছে ইস্টবেঙ্গল। কুয়াদ্রাত বলেছেন, ”এই ম্যাচে আমরা আরও শক্তিশালী হয়ে মাঠে নামতে পারব বলেই বিশ্বাস করি। আমরা তৈরি।”  

 

[আরও পড়ুন: বাজবলের কামাল, ভারতের বড় রানের জবাবে পালটা সেঞ্চুরি ডাকেটের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement