shono
Advertisement

লক্ষ্য যখন প্লে অফ, জামশেদপুরের বিরুদ্ধে ম্যাচ কঠিন হবে, মানছেন ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত

কুয়াদ্রাতকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেন ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ খালিদ জামিল।
Posted: 04:32 PM Feb 21, 2024Updated: 05:09 PM Feb 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপার কাপ সেমিফাইনালে এই জামশেদপুরকে হারিয়ে ফাইনালের ছাড়পত্র জোগাড় করেছিল ইস্টবেঙ্গল (East Bengal)। আইএসএলের (ISL) গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার ইস্টবেঙ্গলের সামনে ফের জামশেদপুর (Jamshedpur)।
হায়দরাবাদকে আগের ম্যাচে হারিয়েছে লাল-হলুদ। জামশেদপুরের বিরুদ্ধে ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে আত্মবিশ্বাসী কুয়াদ্রাত বলেন, ”জামশেদপুর অত্যন্ত তীব্রতা নিয়ে খেলে। ম্যাচটা খুবই কঠিন হবে বলেআমার অনুমান। আমরা দুটো দলই প্লে অফের লড়াইয়ে রয়েছি। সুপার কাপ সেমিফাইনালে জামশেদপুরকে আমরা হারিয়েছিলাম। আইএসএলেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে চাই।”

Advertisement

[আরও পড়ুন: মাত্র আট বছর বয়সেই গ্র্যান্ডমাস্টারের বিরুদ্ধে জয়, ইতিহাস গড়ল ভারতীয় বংশোদ্ভূত বিস্ময়বালক]

চোটের জন্য সল ক্রেসপোকে কয়েকটি ম্যাচে পাননি কুয়াদ্রাত। ক্রেসপোর না থাকা লাল-হলুদের মাঝমাঠে রক্তাল্পতা তৈরি করছে। ইস্টবেঙ্গল কোচ অবশ্য এহেন ধারণার পক্ষপাতী নন। কুয়াদ্রাত বলছেন, ”জামশেদপুরে বিরুদ্ধে জয়ের তাৎপর্য আমরা জানি। আইএসএলের ইতিহাসে ইস্টবেঙ্গল টানা দুটো ম্যাচ কখনও জেতেনি। এটা আমাদের কাছে চ্যালেঞ্জ। ফুটবলাররা ফোকাসড। ছেলেরা জানে কী করতে হবে। আমরা জয়ের জন্যই লড়ব।”
১৪ ম্যাচ থেকে ইস্টবেঙ্গলের পয়েন্ট ১৫। অন্যদিকে ১৬ ম্যাচ থেকে ১৭ পয়েন্ট জামশেদপুরের। আইএসএলের প্রথমার্ধে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে জামশেদপুর। কিন্তু মেগাটুর্নামেন্টের শেষ চারটি ম্যাচে দুটো ম্যাচে জয় পেয়েছে তারা। খালিদ জামিলের হাতে পড়ে কি বদলে গিয়েছে জামশেদপুর? ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ সম্পর্কে কুয়াদ্রাত বলছেন, ”ফুটবল গতিশীল খেলা। জয় আশার সঞ্চার করে এবং পরবর্তী ম্যাচের আগে আশাবাদী করে তোলে। মুম্বইয়ের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলেছে জামশেদপুর। জানি ওরা কতটা বিপজ্জনক। কোচ খালিদ জামিলকে আমি শ্রদ্ধা করি। ম্যাচটা কঠিন হবে বলেই মনে হচ্ছে।”
চোটের জন্য ছিটকে গিয়েছেন ইস্টবেঙ্গলের ডিফেন্ডার লুকাস পার্দো। তাঁর পরিবর্তে লাল-হলুদে এসেছেন আলেকজান্ডার প্যানটিচ। জামশেদপুরের বিরুদ্ধে সার্বিয়ান ডিফেন্ডারকে ব্যবহার করতে পারেন কুয়াদ্রাত।

[আরও পড়ুন: এশিয়াডে সোনার পরে অলিম্পিকে বালিগঞ্জের অনুশ! কীভাবে প্রস্তুতি অশ্বারোহীর?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement