shono
Advertisement

ছোটদের ডার্বির রং লাল-হলুদ! অনূর্ধ্ব-১৩ সাব জুনিয়র লিগে মোহনবাগানকে হারাল ইস্টবেঙ্গল

লাল-হলুদের হয়ে কারা গোল করে?
Posted: 08:01 PM Feb 15, 2024Updated: 08:01 PM Feb 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে ইস্ট-মোহনের ম্যাচ ২-২ গোলে অমীমাংসিতভাবে শেষ হয়। দাদারা মোহনবাগানের সঙ্গে ড্র করলেও ভাইরা কিন্তু হারায় চিরপ্রতিদ্বন্দ্বী সবুজ-মেরুন শিবিরকে।
বৃহস্পতিবার এআইএফএফ পরিচালিত সাব জুনিয়র লিগের (অনূর্ধ্ব ১৩) জোনাল রাউন্ড এ-তে ইস্টবেঙ্গল (East Bengal) হারাল মোহনবাগানকে (Mohun Bagan)। বৃহস্পতিবার অনূর্ধ্ব ১৩ সাব জুনিয়র লিগের ডার্বিটি অনুষ্ঠিত হয়েছে বাঁশবেড়িয়া কিশোর সংঘ গ্রাউন্ডে। সেই ম্যাচে ইস্টবেঙ্গল প্রাধান্য রেখেই জিতল। লাল-হলুদ শিবিরের হয়ে গোল দুটি করে জিত সামন্ত ও মানব মার্জিত। 

Advertisement

[আরও পড়ুন: Exclusive: হাঁটুর চোটে জর্জরিত সন্দেশ, আফগানিস্তানের বিরুদ্ধে সেন্ট্রাল ব্যাক কে?]

এর আগেও বয়সভিত্তিক খেলায় দুই প্রধানের ছোটরা মুখোমুখি হয়েছিল। গত বছরের  ১৬ ডিসেম্বর অনূর্ধ্ব-১৭ যুব লিগের ডার্বিতে লাল-হলুদ ব্রিগেড ৪-০ গোলে হারিয়েছিল সবুজ-মেরুন শিবিরকে। সেই ম্যাচে পাঁচ গোলে জিততেও পারত ইস্টবেঙ্গল। কিন্তু একটি গোল অফসাইডের জন্য বাতিল করা হয়। তার পরেই অবশ্য বয়স ভাঁড়ানোর অভিযোগ ওঠে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। মোহনবাগানের অভিযোগ বড় ম্যাচে খেলা এক ইস্টবেঙ্গল ফুটবলার বয়স ভাঁড়িয়ে খেলেছে। শাস্তি পায় ইস্টবেঙ্গলের ফুটবলার।
অবশ্য সেই ঘটনা অতীত। দুটো টুর্নামেন্টেও ভিন্ন। 
জমে উঠেছে বাংলার ফুটবল। ভাইদের পাশাপাশি দুই প্রধানের দাদাদের নিয়েও কম চর্চা হচ্ছে না। আইএসএলে মোহনবাগান বেশ ভালো জায়গায় রয়েছে। ইস্টবেঙ্গল এই মুহূর্তে কিছুটা হলেও পিছিয়ে রয়েছে। চোটআঘাতের সমস্যা চাপ বাড়াচ্ছে কার্লেস কুয়াদ্রাতের উপরে।  

 

[আরও পড়ুন: অভিষেক ম্যাচেই ভাগ্যের শিকার! সরফরাজের আউট দেখে কী করলেন ক্ষুব্ধ রোহিত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement