Advertisement

বিশ্বকাপের জন্য মিলবে না যুবভারতী! বিকল্প মাঠ খুঁজতে নাজেহাল মোহনবাগান-এটিকে কর্তারা

12:50 PM May 14, 2020 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: মেয়েদের বিশ্বকাপ ঘোষণা হতেই সমস্যায় পড়ে গেলেন মোহনবাগান-এটিকে কর্তারা। বুঝে উঠতে পারছেন না কীভাবে বিশ্বকাপের সময় খেলা চালাবেন। আসলে ওই সময় যুবভারতী ক্রীড়াঙ্গন (Salt Lake Stadium) চলে যাবে পুরোপুরি ফিফার হাতে। তাহলে কীভাবে আইএসএলের (ISL) খেলা চালিয়ে যাওয়া সম্ভব?

Advertisement

সালটা ২০১৭। সেবারেও ভারতে ছেলেদের যুব বিশ্বকাপ আয়জিত হয়। টুর্নামেন্টের ফাইনাল পর্যন্ত পেয়েছিল কলকাতা। যুবভারতীর পরিবর্তে সেবার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে খেলা হয়েছিল। তবে বহু কাঠ—খড় পুড়িয়ে। পরিবেশবিদরা  রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে আলো জ্বালিয়ে, ভিড় বারিয়ে খেলা নিয়ে আপত্তি জানিয়েছিলেন। বহু টানাপোড়েনের পর অবশেষে পরিবেশ দপ্তর ছাড় দেওয়ায় খেলা হয়। তাই তাঁরা বুঝে উঠতে পারছেন না যুবভারতীর বদলে কোন মাঠে খেলা করবেন। তার কারণ একটাই, এবার মোহনবাগান এটিকের সঙ্গে যুক্ত হচ্ছে। ফলে সবুজ-মেরুন সমর্থকরা দল বেঁধে মাঠে আসবেন খেলা দেখতে। এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan) দলের এক প্রভাবশালী কর্তা বলছিলেন, “এমনিতেই এখন করোনা নিয়ে আমরা ঘেঁটে রয়েছি। কবে আইএসএল শুরু হবে কেউ জানে না। তার উপর এসে গেল মেয়েদের বিশ্বকাপ।

[আরও পড়ুন: আগামী মরশুমে আই লিগে কমছে বিদেশি সংখ্যা, সিদ্ধান্ত ফেডারেশনের কার্যকরী কমিটির]

১৭ ফেব্রুয়ারি থেকে মেয়েদের বিশ্বকাপ শুরু। তার মানে এক মাস আগে থেকে পুরো মাঠের দায়িত্ব চলে যাবে ফিফার হাতে। আইএসএল ম্যাচগুলো তখন আমাদের অন্য কোথাও করতে হবে।” বিশ্বকাপ ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ফাইনালের তারিখ ধরা হয়েছে ৭ মার্চ। গুয়াহাটিতে বিশ্বকাপের উদ্বোধন হলেও ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা নভি মুম্বইয়ে। কলকাতায় মোট সাতটা ম্যাচ। ছ’টা গ্রুপ লিগের খেলা হলেও একটা হবে কোয়ার্টার ফাইনাল ম্যাচ। শোনা যাচ্ছে কিশোর ভারতী স্টেডিয়ামে হওয়ার সম্ভাবনা খুব বেশি। নতুন করে স্টেডিয়াম সাজিয়েছে রাজ্য সরকার। প্রায় ১৫ হাজার দর্শকাসন বিশিষ্ট স্টেডিয়ামে খেলা হতে সমস্যা হওয়ার কথা নয়। তাছাড়া কলকাতার মধ্যে। এটা সবচেয়ে বড় সুবিধা।

The post বিশ্বকাপের জন্য মিলবে না যুবভারতী! বিকল্প মাঠ খুঁজতে নাজেহাল মোহনবাগান-এটিকে কর্তারা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next