Advertisement

আইএসএলের জন্য পাঁচ বিদেশি পছন্দ করে ফেলল SC East Bengal, তালিকায় দুই ক্রোয়েশিয়ান

06:03 PM Sep 14, 2021 |

কৃশানু মজুমদার: অনেক দেরিতে এবার দলগঠনের কাজে হাত দিয়েছে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল (SC East Bengal)। কিন্তু যুদ্ধকালীন তৎপরতায় দলগঠনের কাজ প্রায় শেষ করে ফেলেছে লাল-হলুদ শিবির। দেশীয় ফুটবলারদের সই করানোও হয়ে গিয়েছে।সূত্রের খবর, বিদেশি ফুটবলারও পছন্দ করে ফেলেছেন নতুন কোচ ‘মানোলো’ দিয়াজ।

Advertisement

সব ঠিকঠাক থাকলে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের জার্সি পরে এবারের আইএসএলে খেলতে দেখা যেতে পারে অস্ট্রেলিয়ার টমিস্লাভ মার্সেলাকে। রক্ষণের ফুটবলার তিনি। খেলেছেন ক্রোয়েশিয়ার একাধিক ক্লাবে। ২০১৬ সালে দক্ষিণ কোরিয়ার ক্লাবে সই করেন টমিস্লাভ। ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত তিনি খেলেন পার্থ গ্লোরিতে। ২০১৮-১৯ মরসুমে পার্থ গ্লোরি চ্যাম্পিয়ন হয়েছিল এ লিগে।

[আরও পড়ুন: ‘ইস্টবেঙ্গলের জন্য চিনের ক্লাবের প্রস্তাব ছেড়েছি’, একান্ত সাক্ষাৎকারে লাল-হলুদের নতুন কোচ]

উল্লেখ্য, গতবারের আইএসএলে (ISL) নিজেদের নামের প্রতি একেবারেই সুবিচার করতে পারেনি বেঙ্গালুরু। রক্ষণকে ভরসা দিতে একসময়ে টমিস্লাভকে চেয়েছিল বেঙ্গালুরু। শেষ পর্যন্ত অবশ্য ভারতে আসা আর হয়নি টমিস্লাভের। সব ঠিকঠাক থাকলে এদেশের মাটিতে এবার খেলতে দেখা যেতে পারে তাঁকে। শেষমেশ টমিস্লাভকে যদি নেওয়াই হয়, তাহলে ইস্টবেঙ্গলের এশিয়ান কোটার প্লেয়ার হবেন তিনিই। 

টমিস্লাভ মার্সেলা।

নাটকীয় ভাবে এবার ইস্টবেঙ্গলে পটপরিবর্তন ঘটেছে। গত বুধবার সন্ধেয় আচমকাই জানিয়ে দেওয়া হল, লিভারপুল কিংবদন্তি রবি ফাউলারের বদলে কোচ করা হচ্ছে স্পেনীয় ম্যানুয়েল দিয়াজকে (Manuel Diaz)। তাঁর কাছে চিনের একটি ক্লাবের প্রস্তাব ছিল। কিন্তু সেই প্রস্তাব ছেড়ে দিয়ে ইস্টবেঙ্গলের ডাকেই সাড়া দেন তিনি। দায়িত্ব হাতে পাওয়ার পরেই কাজ শুরু করে দিয়েছেন রিয়াল মাদ্রিদের ক্যাস্টিয়া’ দলের দায়িত্ব সামলানো কোচ। সূত্রের খবর, টমিস্লাভ ছাড়াও একাধিক দেশের ফুটবলারকে পছন্দ করে ফেলেছেন তিনি। সব ঠিকঠাক চললে, তাঁদেরও দেখা যেতে পারে ইস্টবঙ্গলে। সূত্রের খবর অনুযায়ী, ‘মানোলো’ দিয়াজের পছন্দের তালিকায় টমিস্লাভ ছাড়াও রয়েছেন আরও একজন ক্রোয়েশিয়ান ফুটবলার। তাছাড়া স্লোভেনিয়া, নেদারল্যান্ডস ও নাইজেরিয়ার ফুটবলারও রয়েছেন নতুন স্পেনীয় কোচের পছন্দের তালিকায়।

গতবার আইএসএলে সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি ইস্টবেঙ্গল। এবার নতুন কোচ ‘মানোলো দিয়াজ’-এর কোচিংয়ে লাল-হলুদ ব্রিগেড কেমন পারফর্ম করে সেদিকেই নজর সমর্থকদের।

[আরও পড়ুন: আইএসএল শুরুর আগেই কোচ বদল লাল-হলুদে, গেলেন ফাউলার, এলেন ম্যানুয়েল ডিয়াজ]

Advertisement
Next