shono
Advertisement

Rinku Singh: নাইট তারকা রিঙ্কুর সঙ্গে আইরিশদের বিরুদ্ধে অভিষেক ঘটালেন প্রসিদ্ধ কৃষ্ণা

অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে নজর কাড়লেন রিঙ্কু-প্রসিদ্ধ।
Posted: 08:30 PM Aug 18, 2023Updated: 08:30 PM Aug 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে অপেক্ষার অবসান। শেষ পর্যন্ত জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটালেন রিঙ্কু সিং (Rainku Singh) ও প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna)। প্রসিদ্ধ এর আগেই একদিনের ক্রিকেটে অভিষেক ঘটিয়ে ফেলেছিলেন। তবে রিঙ্কুর ক্ষেত্রে এ যেন স্বপ্নপূরণ।

Advertisement

কারণ ২০২৩ সালের আইপিএল-এ (IPL 2023) দারুণ পারফরম্যান্স করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তারকা। ফলে আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে এই বাঁহাতি ব্যাটারের অভিষেক অন্য মাত্রা নিয়ে এসেছে। এদিকে চোট সারিয়ে ফের মাঠে নেমেই চমক দিলেন প্রসিদ্ধ কৃষ্ণা। দুই তরুণের হাতে ক্যাপ তুলে দেন টিম ইন্ডিয়ার (Team India) এই সিরিজের অধিনায়ক জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)।

[আরও পড়ুন: কাপ যুদ্ধে রোহিতের ভারতের চার নম্বর ব্যাটার কে? সমস্যা সমাধান করে দিলেন সৌরভ]

অধিনায়ক জশপ্রীত বুমরাহের কাছ থেকে ক্যাপ নিচ্ছেন রিঙ্কু সিং। ছবি: টুইটার

শুধু আইরিশদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ নয়। এমনকি এশিয়ান গেমসের (Asian Games 2023) দলেও সুযোগ পেয়েছেন রিঙ্কু। ক্রোড়পতি লিগে দুর্দান্ত পারফরম্যান্সের পর তাঁকে জাতীয় দলে সুযোগ দেওয়ার দাবি করতে থাকেন সমর্থকরা। এশিয়ান গেমসের সুযোগের পর আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করেন নির্বাচকরা। জসপ্রীত বুমরাহ নেতৃত্বে তরুণদের নিয়ে তৈরি দলে সুযোগ পান রিঙ্কু। ঋতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বে ভারতীয় দল খেলবে এশিয়ান গেমস। তার আগেই তিনি সুযোগ পেলেন আয়ারল্যান্ড সিরিজে।

অধিনায়ক জশপ্রীত বুমরাহের কাছ থেকে ক্যাপ নিচ্ছেন প্রসিদ্ধ কৃষ্ণা। ছবি: টুইটার

এদিন টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক জসপ্রীত বুমরাহ। ৩২৭ দিন পর ক্রিকেটে ফিরে বুমরাহ বিপক্ষকে ব্যাট করতে পাঠান। টস জিতে বুমরাহ বলেন, “ফিরতে পেরে ভাল লাগছে। কামব্যাকের পর আমি ভাল ক্রিকেটের আশা করছি। পেসার হিসেবে আমি এমন উইকেট চাইব যা উইকেট পেতে সাহায্য করবে তবে দেখা যাক কী হয়। আমাদের এবার দুজন জন অভিষেক করছেন। রিঙ্কু সিং ও প্রসিদ্ধ কৃষ্ণা। আমি ওদের বলেছিল চাপ না নিয়ে ম্যাচটা উপভোগ করতে ও মজা করতে বলেছি।”

 

টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বুমরাহ। আইরিশ ব্যাটারদের বিরুদ্ধে প্রথম ওভার থেকেই চাপ বজায় রেখেছে ভারত। এর আগে ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র ৬৮ রানে গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। এদিন ভারতের বিরুদ্ধে শুরুটা একেবারেই ভাল হয়নি। আয়ারল্যান্ড কি সবচেয়ে কম রানে অল আউট হওয়ার রেকর্ড ধরে রাখতে পারবে, নাকি গড়বে নতুন রেকর্ড? এখন সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement