shono
Advertisement

আইপিএল থেকে ছিটকে গেলেন আর্চার, মুম্বই ইন্ডিয়ান্সে এলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার

চলতি মরশুমে মুম্বইয়ের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন আর্চার।
Posted: 04:03 PM May 09, 2023Updated: 04:05 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের জন্য আইপিএলের বাকি ম্যাচে নেই মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) পেসার জোফ্রা আর্চার (Jofra Archer)।

Advertisement

তাঁর পরিবর্তে ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিস জর্ডনকে (Chris Jordan) নেওয়া হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স দলে। ফ্র্যাঞ্চাইজির তরফ থেকেও ঘোষণা করা হয়েছে ক্রিস জর্ডনের নাম। ২ কোটি টাকার বিনিময়ে জর্ডনকে দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। 

[আরও পড়ুন: প্রতি রাজ্যে ফুটবলের জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগী AIFF, বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর রহিম নবি]

 

চোট সমস্যায় ভুগছিলেন আর্চার। চলতি আইপিএলে মাত্র পাঁচটি ম্যাচ তিনি খেলেন। দু’টি উইকেট নেন আর্চার। গত সপ্তাহে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে শেষবার দেখা গিয়েছিল জোফ্রা আর্চারকে।
ইংল্যান্ডের তারকা ক্রিকেটার আর্চারের চোট কী ধরনের, তা অবশ্য জানানো হয়নি আইপিএল রিলিজে। তবে মনে করা হচ্ছে ডান হাতের কনুইয়ের চোট শেষপর্যন্ত ছিটকে দিল আর্চারকে। ২০২১ সাল থেকে কনুইয়ের চোট ভোগাচ্ছিল তাঁকে। গত বছর এই চোটের জন্য গোটা আইপিএল খেলতে পারেননি তিনি। চলতি মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে প্রথম ম্যাচে নেমেছিলেন আর্চার। তার পরে চোটের জন্য টানা চারটি ম্যাচ খেলেননি ইংল্যান্ডের তারকা বোলার।

রিপোর্ট বলছে, টুর্নামেন্টের মাঝপথে ছোটখাটো অস্ত্রোপচারের জন্য বেলজিয়ামে গিয়েছিলেন আর্চার। তার পরে দলে প্রত্যাবর্তনও ঘটে তাঁর। কিন্তু অসুস্থতার জন্য দল থেকে বাদ পড়েন তিনি। জর্ডনের আইপিএলে অভিষেক ঘটে ২০১৬ সালে। এখনও পর্যন্ত ২৮টি আইপিএল ম্যাচ খেলেন তিনি। জর্ডন নিয়েছেন ২৭টি উইকেট। পেসার ক্রিস জর্ডন ইংল্যান্ডের হয়ে ৮৭টি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেন। ৯৬টি উইকেট তাঁর ঝুলিতে।

 

সেই জর্ডন এবার মুম্বই ইন্ডিয়ান্স দলে এলেন। এবারের টুর্নামেন্টে সময়টা ভাল যাচ্ছে না রোহিত শর্মার দলের। ‘হিটম্যান’ স্বয়ং ভাল ফর্মে নেই। তাঁকে নিয়ে বাড়ছে সমালোচনা। ক্রিস জর্ডনের উপস্থিতি কি শক্তি বাড়াবে মুম্বই ইন্ডিয়ান্সের? উত্তর দেবে সময়। 

[আরও পড়ুন: আলোচনাই হয়নি ঋদ্ধিমানকে নিয়ে, ফাঁস বোর্ডের গোপন বৈঠক!]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement