shono
Advertisement

আজ ঘরের মাঠে সামনে পাঠচক্র, জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে মহামেডান

পাঠচক্র এখনও পর্যন্ত পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।
Posted: 09:06 AM Jul 18, 2023Updated: 09:06 AM Jul 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দুটো ম্যাচ জয়ের সুবাদে মহামেডান (Mohammedan Sporting) শিবিরের চিত্রটা বেশ ফুরফুরে। প্রথম ম্যাচে সাত গোলের পর ইউনাইটেডের মত কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে এক গোলে জয়ে কিছুটা স্বস্তি সাদা-কালো কোচ মেহরাজউদ্দিনের। এবার মঙ্গলবার লিগের তৃতীয় ম্যাচে তাদের সামনে পাঠচক্র। যে পাঠচক্র এখনও পর্যন্ত কোন পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

Advertisement

মেহরাজউদ্দিন প্রথমে একটু চিন্তায় ছিলেন দলের তরুন ফুটবলারদের নিয়ে। কলকাতায় প্রথম খেলতে আসা একঝাঁক ফুটবলার সাদা-কালো সমর্থকদের প্রত্যাশার চাপ কতটা নিতে পারবে তা নিয়ে চিন্তায় ছিলেন কিছুটা। কারণ, তিনি নিজেই বাইরে থেকে এসে এখানে প্রতিষ্ঠা পেয়েছিলেন, তিনি জানেন কলকাতার দর্শকের আকাশচুম্বী প্রত্যাশার বিষয়টি। তাই বাইরে থেকে খেলতে আসা তাঁর দলের ফুটবলারদের বারবার বুঝিয়েছেন। যদিও তৃতীয় ম্যাচে নামার চব্বিশ ঘণ্টা আগে সেই মেহরাজের মুখে যেন তৃপ্তির হাসি।

[আরও পড়ুন: ‘ঠিক যেন বিরাট কোহলি’, আলকারাজের প্রতিভার ঝলকে মুগ্ধ হয়েছিলেন ধারাভাষ্যকারও]

 

সোমবার অনুশীলন শেষে মহামেডান কোচ বলছিলেন, “আপাতত সমর্থকদের মানসিকতা বুঝতে পেরেছে ওঁরা। দু’ম্যাচ জিতে গেলে আত্মবিশ্বাস আসে। আমরা আত্মবিশ্বাসী। এবার এই ধারাবাহিকতাটাই আমাদের ধরে রাখতে হবে। তবে অতিরিক্ত আত্মবিশ্বাস আনা যাবে না।” এবারের মহামেডান মাঠ যেহেতু খুবই ভাল, তাই সাদা-কালো কোচ ফুটবলারদের বার্তা দিয়েছেন ছোট ছোট পাসে খেলতে। গত ম্যাচে গোল না পেলেও পরিবর্ত ফুটবলার হিসাবে নেমে মাঝমাঠে ভাল খেলেছিলেন অভিষেক হালদার। উইলিয়াম, রজারের চোট এখনও পুরোপুরি মুক্ত নয়। মঙ্গলবারও তাদের পাওয়া যাবে না। এছাড়াও পাঠচক্রের বিরুদ্ধে দলে দু একটি পরিবর্তন আনতে চান মেহরাজ।

মহামেডান ম্যাচ থাকলে হাজারে হাজারে সমর্থক মাঠে আসছেন। পরপর দু ম্যাচেই তার প্রমাণ পাওয়া গিয়েছে। কর্তারাও আশা করছেন মঙ্গলবারও উপচে পড়বে গ্যালারি। আগের দু’ম্যাচে ক্লিনশিট রাখতে পেরেছে সাদা-কালো রক্ষণ। পাঠচক্রের বিরুদ্ধেও সামাদ আলি মল্লিকদের থেকে সেই ধারাবাহিকতাই আশা করেন মেহরাজ।

[আরও পড়ুন: ‘নতুন এক সুপারস্টারের আবির্ভাব দেখলাম’, আলকারাজে মুগ্ধ শচীন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement