shono
Advertisement

আইপিএলে প্রত্যাবর্তন ঘটছে স্মিথের, কিন্তু কোন ভূমিকায়?

আইপিএলে প্রত্যাবর্তনের বার্তা সোশ্যাল মিডিয়ায় দিলেন স্মিথ।
Posted: 04:19 PM Mar 27, 2023Updated: 04:19 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে আসছে আইপিএল (IPL 2023)। সব দলগুলোই তুলির শেষ টান দিতে ব্যস্ত। মেগা টুর্নামেন্টে ফিরতে পারেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ (Steve Smith)। অজি তারকা অবশ্য জানাননি কীভাবে তিনি আইপিএল-এ যোগ দিচ্ছেন। কোচিতে অনুষ্ঠিত মিনি নিলামে অংশ নেননি স্মিথ।

Advertisement

সোমবার সোশ্যাল মিডিয়ায় স্মিথ ঘোষণা করেন, আইপিএলে তিনি প্রত্যাবর্তন করছেন। অত্যন্ত উৎসাহী এবং প্যাশনেট দলের অংশ হব। তবে আইপিএল ২০২৩ -এ তিনি খেলবেন কিনা সেব্যাপারে কিছুই জানাননি স্মিথ। বেশ কয়েকটি দলের প্লেয়ার চোট আঘাতে জর্জরিত। চোটগ্রস্ত ক্রিকেটারের বিকল্প হিসেবে স্মিথ কি যোগ দিচ্ছেন আইপিএলের কোনও দলে? 

[আরও পড়ুন: ইস্টবেঙ্গল কোচের দৌড়ে এগিয়ে লোবেরা, তালিকায় দু’বারের আইএসএল জয়ী কোচ হাবাসও]

স্মিথ ছ’ টার বেশি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। ২০২১ সালের আইপিএলের পরে তিনি আর খেলেননি। আইপিএল ২০২২ সালের নিলামে অবিক্রিত ছিলেন স্মিথ। তিনি সোশ্যাল মিডিয়ায় বলেন, ”নমস্তে ইন্ডিয়া। দারুণ খবর দিতে চলেছি। আমি ২০২৩ সালের আইপিএলে যোগ দিচ্ছি। আমি অত্যন্ত উৎসাহী এবং প্যাশনেট একটি দলে যোগ দিতে চলেছি।”

মেগা টুর্নামেন্টে ১০৩টি ম্যাচে ২৪৮৫ রান করেছেন স্মিথ। রাইজিং পুণে সুপারজায়ান্টস দলকে ২০১৭ সালে নেতৃত্ব দিয়েছিলেন অজি তারকা। চেন্নাই সুপার কিংসে যোগ দেওয়ার আগে মহেন্দ্র সিং ধোনি তাঁর নেতৃত্বে খেলেছিলেন।

 

স্মিথকে নিয়ে জল্পনা তুঙ্গে। অনেকেই বলছেন, আইপিএলেই ধারাভাষ্যে অভিষেক ঘটতে চলেছে স্মিথের।
বর্ডার-গাভাসকর ট্রফিতে খুবই কঠিন সময়ে অস্ট্রেলিয়ার দায়িত্ব গ্রহণ করেছিলেন স্মিথ। সেই সময়ে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া ০-২-এ পিছিয়ে ছিল। মায়ের অসুস্থতার জন্য প্যাট কামিন্স সিরিজের মাঝপথেই দেশে ফিরে যান। সেই সময়ে ইন্দোর টেস্টে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেন স্মিথ। তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়া দুরমুশ করে ভারতকে হারায়। যদিও চতুর্থ টেস্ট জিততে পারেননি অজি তারকা। 

[আরও পড়ুন: শারজায় ইতিহাস রশিদদের, পাকিস্তানকে হারিয়ে প্রথমবার সিরিজ জয় আফগানিস্তানের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement