shono
Advertisement

‘জাতীয় শিবিরের জন্য ফুটবলার ছাড়ুন’, বেনজিরভাবে আইএসএল ক্লাবগুলিকে অনুরোধ স্টিমাচের

আইএসএলের মাঝে জাতীয় শিবিরের জন্য ফুটবলার ছাড়তে রাজি নয় ইস্টবেঙ্গল এবং মুম্বই সিটি এফসি।
Posted: 12:39 PM Aug 06, 2023Updated: 12:39 PM Aug 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ ও এএফসি এশিয়ান কাপের (Asian Cup) মত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। তার আগে দীর্ঘমেয়াদি শিবির করতে চান জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ। কিন্তু আইএসএলের (ISL) ভরা মরশুমে বেশিদিনের জন্য ফুটবলার ছাড়তে রাজি নয় একাধিক আইএসএল ক্লাব। মুম্বই সিটি এফসি এবং ইস্টবেঙ্গল লিখিতভাবে জানিয়েছে তারা ফুটবলার ছাড়তে অপারগ। বাধ্য হয়ে আসরে নামলেন স্টিমাচ (Igor Štimac) খোদ।

Advertisement

রীতিমতো অনুরোধের সুরে জাতীয় দলের কোচকে অনুরোধ করতে হল, আইএসএলের (ISL) ক্লাবগুলি যাতে জাতীয় শিবিরের জন্য ফুটবলার ছাড়ে। শনিবার এক বার্তায় স্টিমাচ লেখেন, এই শিবিরের ফলে আগামী টুর্নামেন্টগুলোতে জাতীয় দল ভাল ফল করবে বলে তাঁর আশা। তাই তাঁর অনুরোধ, ক্লাবগুলো যাতে প্লেয়ার ছাড়ে দীর্ঘ শিবিরের সময়। জাতীয় দলের কোচ বলেন,”ভারতীয় ফুটবল (Indian Football) এখন গুরুত্বপূর্ণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। গত কয়েক বছর ধরে আমরা প্রচুর পরিশ্রম করছি। তাই ক্লাবগুলির কাছে সহযোগিতা আশা করছি।”

[আরও পড়ুন: দালাল-চিটিংবাজ ঢুকে পড়ছে, দলটাকে বাঁচান! ফেসবুকে লাইভে আরজি মদন মিত্রের]

দীর্ঘ টুইটে স্টিমাচ বলেন, “আমাদের সামনে একাধিক বড় প্রতিযোগিতা রয়েছে। দেশের সেরা ফুটবলারদের আমরা আন্তর্জাতিক প্রতিযোগিতায় নামাতে চাই। এশিয়া (Asia Cup) এবং বিশ্বের সেরা ফুটবলারদের বিরুদ্ধে খেলে দেখিয়ে দিতে চাই যে আমাদের হালকাভাবে নেওয়া ঠিক হবে না। আপনারা জানেন, বড় প্রতিযোগিতার আগে দীর্ঘ প্রস্তুতি নেওয়া কতটা প্রয়োজন। প্রস্তুতি কম হলে ভাল ফলের সম্ভাবনা কমে। আশা করি ভাল ফল করে আপনাদের সাহায্যের মর্যাদা রাখব।”

[আরও পড়ুন: উত্তরে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণেও সপ্তাহজুড়ে চলবে প্রবল বর্ষণ]

উল্লেখ্য, আগামী ২২ সেপ্টেম্বর থেকে এ বারের আইএসএল শুরু হবে। চলবে পরের বছর মার্চ মাস পর্যন্ত। এর মাঝেই এশিয়ান কাপ এবং বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচগুলি হবে। অর্থাৎ নভেম্বর-ডিসেম্বর মাসে প্রতিযোগিতার আইএসএলের মাঝপথে সুনীলদের জাতীয় দলের ক্যাম্পে ডাকতে চান স্টিমাচ। তাতেই আপত্তি জানিয়েছিল আইএসএলের ক্লাবগুলি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement