shono
Advertisement

‘ফাইনালে ওর কথা ভাবা হোক’, রাহুলের হয়ে সওয়াল কিংবদন্তি ভারতীয় ক্রিকেটারের

ব্যাটে রান না পাওয়ায় প্রথম দুই টেস্টের পরে দল থেকে বাদ পড়তে হয় রাহুলকে।
Posted: 03:44 PM Mar 14, 2023Updated: 03:44 PM Mar 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আহমেদাবাদ টেস্টের পঞ্চম দিনের মধ্যাহ্নভোজের সময়েই জানা গিয়েছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে ভারত (India) ও অস্ট্রেলিয়া (Australia)। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে যখন ব্যাট ও বলের লড়াই চলছে, ঠিক সেই সময়ে সুদূরের ক্রাইস্টচার্চে শ্রীলঙ্কাকে রোমহর্ষক এক টেস্ট ম্যাচে হারিয়েছে নিউজিল্যান্ড। আর তার ফলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রবেশের পথ বন্ধ হয়ে যায় দ্বীপরাষ্ট্রের। ৭ জুন ওভালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া।

Advertisement

তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জশপ্রীত বুমরাহ ও ঋষভ পন্থকে পাবে না ভারতীয় দল। চোটের জন্য দুই তারকাই আপাতত মাঠের বাইরে। পন্থের অনুপস্থিতিতে উইকেটের পিছনে দাঁড়াচ্ছেন কেএস ভরত। কিন্তু তাঁর পারফরম্যান্স খুব একটা ভাল নয়। কিংবদন্তি ভারতীয় ওপেনার সুনীল গাভাসকর (Sunil Gavaskar) মনে করছেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম একাদশ নির্বাচনের সময়ে লোকেশ রাহুলের কথা মনে রাখা উচিত। 

[আরও পড়ুন:গুরপ্রীতকে আদর্শ মেনেই মোহনবাগান নায়ক সিমলার গ্রামের ছেলে বিশাল]

 

গাভাসকর বলছেন, ”লোকেশ রাহুলকে উইকেট কিপার হিসেবে দেখা যেতে পারে। ওভালে পাঁচ বা ছয় নম্বরে যদি রাহুল ব্যাট করে, তাহলে আমাদের ব্যাটিং শক্তিশালী হবে। গত বছর ইংল্যান্ডে ভালই ব্যাটিং করেছে লোকেশ রাহুল। লর্ডসে সেঞ্চুরিও করেছিল ও। লর্ডসে সেঞ্চুরি করেছিল লোকেশ রাহুল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য যখন দল নির্বাচন করা হবে, তখন লোকেশ রাহুলের কথা মনে রাখা দরকার।”

তবে রাহুলের ব্যাড প্যাচ দীর্ঘসময় ধরে চলছে। সদ্য সমাপ্ত ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ থেকেও বাদ পড়তে হয়েছিল রাহুলকে। প্রথম দুটো টেস্ট ম্যাচে খেলার পরে সহ অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয় রাহুলের কাছ থেকে। টেস্টে শেষ ১০টি ইনিংসে ৩০ রানের গণ্ডি অতিক্রম করতে পারেননি লোকেশ রাহুল। কিন্তু উইকেটকিপিং করার দক্ষতা রয়েছে তাঁর। ইংল্যান্ডের আবহাওয়ায় ভাল ব্যাটিং করার নজিরও রয়েছে। আর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও হবে ইংল্যান্ডেই। ফলে ভারতের ব্যাটিং গভীরতা বাড়ানোর জন্য গাভাসকর চাইছেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দলে রাখা হোক লোকেশ রাহুলকে। 

[আরও পড়ুন: ‘যোগ্য দল হিসেবেই ফাইনালে ভারত, নিউজিল্যান্ডের কাছে ঋণী থাকার দরকার নেই’, বলছেন গাভাসকর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement