shono
Advertisement

দুর্গামন্দিরে পুজো হচ্ছে মোদির, নমোকে ফেরাতে মরিয়া ‘ভক্ত’রা

বাসিন্দাদের দাবি, তাদের গ্রামের নাম বদলে মোদিনগর করে দিতে হবে। The post দুর্গামন্দিরে পুজো হচ্ছে মোদির, নমোকে ফেরাতে মরিয়া ‘ভক্ত’রা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:12 PM Apr 14, 2019Updated: 12:59 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি সমর্থকদের সোশ্যাল মিডিয়ায় ‘ভক্ত’ বলাটা আজকালকার ট্রেন্ড। বিজেপি সমর্থকদের একাংশও প্রধানমন্ত্রীকে দেবতূল্য মনে করেন, আর নিজেদের মনে করেন তাঁর একনিষ্ঠ ভক্ত। কিন্তু তা বলে, এভাবে দুর্গামন্দিরে মোদির ছবি নিয়ে পুজো হবে! এমনটা হয়তো ভক্তকূলের অনেকেই ভাবতে পারেন না। না ভাবলে কী হবে, এমনটাই হচ্ছে উত্তরপ্রদেশে। দেবী দুর্গার মন্দিরে, দুর্গাপুজো ভুলে ভক্তরা এখন মজেছেন মোদি পুজোতে।

Advertisement

[আরও পড়ুন: উপবাসেও ক্লান্তি নেই, নবরাত্রির মধ্যে তেরো রাজ্যে ২৩টি সভা মোদির]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যাতে আবার ক্ষমতায় ফেরেন তা নিশ্চিত করার উদ্দেশ্যে উত্তরপ্রদেশের বালিয়া জেলার এক দুর্গামন্দিরে হচ্ছে মোদির পুজো। দুর্গাপ্রতিমার সামনে প্রধানমন্ত্রীর একটি ছবি রাখা হয়েছে। সেই ছবিতেই মালা চড়িয়ে, রীতিমতো যাগযজ্ঞ করে পুজো করছেন ভক্তরা। ছবির সামনে ফুল দিয়ে ধূপ জালিয়ে যাবতীয় রীতিনীতি পালন করে চলছে নমো আরাধনা। গোটা গ্রামের নারী-পুরুষ-শিশু নির্বিশেষে প্রধানমন্ত্রীর পুজোয় ব্রতী হয়েছেন। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী যাতে আবারও ক্ষমতায় ফিরতে পারেন সেই প্রার্থনায় নবরাত্রির মধ্যে টানা ৯ দিন উপোস করেছেন গ্রামের বেশ কয়েকজন।

মোদিকে প্রধানমন্ত্রী করার পাশাপাশি যোগী সরকারের কাছেও এই গ্রামের বাসিন্দাদের একটা বিশেষ অনুরোধ হল। বাসিন্দাদের দাবি, তাদের গ্রামের নাম বদলে মোদিনগর করে দিতে হবে। প্রধানমন্ত্রীর এক ভক্ত প্রতুল ওঝা বলছেন, “আমরা নবরাত্রিতে দেবী দুর্গার কাছে প্রার্থনা করেছিলাম মোদিজিকে যাতে আবারও প্রধানমন্ত্রী করা হয়। উনি গরিবদের জন্য ভগবানের থেকে কম কিছু নন। সেজন্যই মন্দিরে ওনার ছবি লাগিয়েছি।” প্রধানমন্ত্রীর এক মহিলা ভক্ত, রমাবতী দেবী বলছিলেন, “আমরা নবরাত্রির প্রথম দিন থেকেই তিলক লাগিয়ে মোদিজির পুজো করছি। আমি ওনার জন্য দু’দিন উপোস করেছি।”

[আরও পড়ুন: মোদির বিরুদ্ধেই ভোটে লড়বেন প্রধানমন্ত্রীর মতো দেখতে এককালের ‘ভক্ত’]

রাজনীতিবিদদের পুজো করার ঘটনা অবশ্য এদেশে নতুন কিছু নয়। এর আগে তেলেঙ্গানার মেহবুবনগরে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর একটি আস্ত মন্দির প্রতিষ্ঠা করেছিলেন সমর্থকরা। দীর্ঘদিন ধরে পৃথক তেলেঙ্গানা রাজ্যের দাবি পূরণে তৎকালীন কংগ্রেস সভানেত্রীর অবদানকে স্বীকৃতি দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।  

The post দুর্গামন্দিরে পুজো হচ্ছে মোদির, নমোকে ফেরাতে মরিয়া ‘ভক্ত’রা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement