shono
Advertisement

সাকেত গোখলে মামলায় গুজরাট পুলিশকে নোটিস, ২ সপ্তাহের মধ্যে জবাব তলব শীর্ষ আদালতের

সুপ্রিম কোর্টে ধাক্কা খেল গুজরাট পুলিশ।
Posted: 01:28 PM Mar 14, 2023Updated: 01:51 PM Mar 14, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত: তৃণমূল মুখপাত্র সাকেত গোখেলকে ( Saket Gokhale) গ্রেপ্তারের ঘটনায় শীর্ষ আদালতে জোর ধাক্কা খেল মোদি রাজ্য গুজরাট। গুজরাট পুলিশকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সাকেত গোখেলের করা আবেদনের প্রেক্ষিতেই এই নোটিস পাঠিয়েছে শীর্ষ আদালত। ২ সপ্তাহের মধ্যে গুজরাত পুলিশের জবাব চেয়েছে সুপ্রিম কোর্ট।

Advertisement

গুজরাট বিধনাসভা নির্বাচনের সময় ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে সংগৃহীত টাকার অপব্যবহারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল এই তৃণমূল মুখপাত্রকে। সেই মামলায় ২৩ জানুয়ারি সাকেতের জামিনের আবেদন খারিজ করে দেয় গুজরাট হাইকোর্ট। গুজরাট কোর্টের এই রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূলের মুখপাত্র। তাঁর আবেদনের ভিত্তিতে এদিন শুনানি ছিল শীর্ষ আদালতে। সেই শুনানির ভিত্তিতেই গুজরাট পুলিশকে নোটিস পাঠাল শীর্ষ আদালত।

[আরও পড়ুন: ‘পিসি-ভাইপোকে গ্যারেজ করে দেব’, নন্দীগ্রাম দিবসে হুঙ্কার শুভেন্দুর, পালটা জবাব চন্দ্রিমার]

সাকেত গোখেলের বিরুদ্ধে অভিযোগ ছিল ‘আওয়ার ডেমোক্রেসি’ নামে এক ক্রাউড ফান্ডিং প্ল্যাটফর্মের মাধ্যমে ১,৭০০ জনেরও বেশি লোকের থেকে ৭২ লক্ষের বেশি টাকা সংগ্রহ করেন। সেই টাকা ব্যক্তিগত কারণে ব্যবহার করেছেন বলে অভিযোগ। এই মামলাতেই সাকেতকে গ্রেপ্তার করে গুজরাট পুলিশ। পরে তাঁর জামিনের আবেদন হাইকোর্টে খারিজ হয়।

কিন্তু তৃণমূলেরর অভিযোগ ছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে একটি টুইট করার জন্যই ৬ ডিসেম্বর তাঁকে গ্রেপ্তার করেছে গুজরাট পুলিশ। তিনি টুইটে লিখেছিলেন, প্রধানমন্ত্রীর মোরবি সেতু বিপর্যয়স্থল পরিদর্শনে ৩০ কোটি টাকা খরচ হয়েছে। প্রতিহিংসা চরিতার্থ করতেই গুজরাট পুলিশ মিথ্যা মামলা করে বলে অভিযোগ তৃণমূল নেতৃত্বের। গ্রেফতারের পরেই মোরবি যান তৃণমূল সংসদীয় দলের কয়েকজন সদস্য। পরে ক্রাউড ফান্ডিংয়ের অর্থ তছরুপের মামলায় ৩০ ডিসেম্বর দিল্লি থেকে সাকেতকে গ্রেপ্তার করে আমেদাবাদ সাইবার ক্রাইম শাখা।

[আরও পড়ুন: ‘পুলিশের হাত-পা খুলে দিন, সন্ত্রাস বন্ধ করুন’, মুখ্যমন্ত্রীকে আরজি ইসলামপুরের বিধায়কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement