shono
Advertisement

ইনস্টাগ্রামে ভুয়ো চাকরির ফাঁদ, লিংকে ক্লিক করতেই লক্ষ লক্ষ টাকা খোয়ালেন তরুণী

গ্রেপ্তার করা হয়েছে প্রতারককে।
Posted: 04:45 PM Apr 09, 2023Updated: 04:45 PM Apr 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুয়ো চাকরির বিজ্ঞাপনের ফাঁদে পড়ে ৮ লক্ষ টাকা খোয়ালেন দিল্লির (Delhi) এক তরুণী। ইনস্টাগ্রামে (Instagram) চাকরির আবেদনের বিজ্ঞাপনে একটি লিংক দেওয়া ছিল। সেখানে ক্লিক করে যাবতীয় তথ্য পূরণের পর ‘গেট পাস ফি’, বিমা এবং নিরাপত্তার নামে তরুণীর থেকে কয়েক লক্ষ হাতিয়ে নেওয়া হয়। পুলিশে অভিযোগ করেন তিনি। গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত প্রতারককে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ইনস্টাগ্রামে চাকরির আবেদনের বিজ্ঞাপনের লিংকে ক্লিক করতেই ‘এয়ারলাইনজবঅলইন্ডিয়া’ নামে নতুন একটি পাতা খুলে যায়। এর পর বিজ্ঞাপনে দেওয়া নির্দেশিকা অনুযায়ী ধাপে ধাপে ফর্ম পূরণ করেন তরুণী। যার পর রাহুল নামে এক ব্যক্তির তরুণীকে ফোন করেন। শুরুতে রেজিস্ট্রেশন ফি হিসাবে ৭৫০ টাকা জমা দিতে বলা হয়। অভিযোগ, সেই টাকা জমা দেওয়ার পরে তরুণীর কাছ থেকে ‘গেট পাস ফি’, বিমা এবং নিরাপত্তার জন্য ৮ লক্ষ ৬০ হাজার টাকা তুলে নেয় ওই ব্যক্তি। এখানেই না থেমে আরও টাকা চায় অভিযুক্ত। তাতেই সন্দেহ হয় তরুণীর। পুলিশে অভিযোগ করেন তিনি।

[আরও পড়ুন: আমুলের বিজ্ঞাপন ঘিরে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর, ব্যাপারটা কী?]

অভিযোগ পাওয়ার পরেই ঘটনার তদন্তে নামে দিল্লি পুলিশ। বিজ্ঞাপনের লিংক এবং ফোন নম্বরের সূত্র ধরে গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার সঞ্জয় সাঁই জানিয়েছেন, তদন্তে জানা গিয়েছে অধিকাংশ টাকা তোলা হয়েছে হরিয়ানার (Haryana) হিসার থেকে। অভিযুক্তের মোবাইল নম্বরের টাওয়ারও ওই এলাকায় মেলে। এর পর সেখান থেকেই পুলিশের একটি দল গ্রেপ্তার করেছে অভিযুক্তকে। ইতিমধ্যে পুলিশি জেরায় দোষ স্বীকার করেছেন যুবক। তিনি জানান, কোভিডের কারণে চাকরি হারান। এর পর গত দু’বছর ধরে চাকরির নামে প্রতারণা চালাচ্ছিলেন তিনি।

[আরও পড়ুন: আদানিকে সমর্থন করায় পওয়ারকে ‘লোভী’ কটাক্ষ কংগ্রেস নেত্রীর, পালটা তোপ ফড়নবিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement