shono
Advertisement

৪ টাকা কমে পেট্রল বিক্রি করছে পাম্পগুলি, কারণটা জানেন?

কোথাও কোথাও ৯ টাকা কম দামেও বিকোচ্ছে পেট্রল। The post ৪ টাকা কমে পেট্রল বিক্রি করছে পাম্পগুলি, কারণটা জানেন? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:39 PM Jun 14, 2018Updated: 05:09 PM Jun 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাখঢাক করে নয়। রীতিমতো প্রকাশ্যেই নির্ধারিত মূল্য থেকে ৪ টাকা কম দামে বিক্রি হচ্ছে পেট্রল। প্রশাসনের কর্তাব্যক্তিরাও বিষয়টি নিয়ে অজ্ঞাত নয়। মুম্বইয়ে পেট্রলের দাম আজ প্রতি লিটারে ৮৪.৩ টাকা। কিন্তু এর থেকে ৪ টাকা কম দামে ৪৮টি পেট্রল পাম্প থেকে বিকোচ্ছে পেট্রল।

Advertisement

গত মাসে মুম্বইয়ে পেট্রলের দাম ছিল ৮৫.০৬ টাকা। সেই তুলনায় এ মাসে তেলের দাম কিছুটা কমেছে। কিন্তু আজকের দিনটি মহারাষ্ট্রে বিশেষ দেন। আজ, ১৪ জুন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরের জন্মদিন। সেই উলপক্ষেই দলের তরফ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের মধ্যে মোট ৪৮টি পেট্রল পাম্প বেছে নেওয়া হয়েছে। সেখান থেকে ৪ টাকা কম দামে দেওয়া হবে পেট্রল।

[ অমানবিক আগরা, ঘুমন্ত কুকুরের উপর পিচ ঢেলে তৈরি হল রাস্তা ]

দলের প্রধান রাজ ঠাকরের জন্মদিনটি বিশেষভাবে উদযাপন করার কথা ভাবেন দলীয় কর্মীরা। তার জন্যই এমন অভিনব উদ্যোগ। কম দামে পেট্রল দেওয়ার জন্য তাঁরা যে ৪৮টি পেট্রল পাম্পকে বেছে নিয়েছেন, তার মধ্যে ৩৬টিই মুম্বইয়ে। তবে এই অফার পাবে শুধু দু-চাকার গাড়ি ব্যবহারকারীরা। বাকিরা এই অফারের আওতায় পড়বেন না।

এখানে প্রশ্ন উঠতেই পারে, তাহলে কি আজকের দিনের জন্য ক্ষতিতে চলবে পেট্রল পাম্পগুলি? অবশ্যই না। ৪ টাকা কম দামে পেট্রল বিক্রি হওয়ার জন্য দিনের শেষে পাম্পগুলির যে পরিমাণ টাকা ক্ষতি হবে, তা শোধ করে দেবে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। তাদের আশা, পাম্পগুলি তাদের আশাহত করবে না। কারণ এক্ষেত্রে পাম্প মালিকদের ব্যবসায় ক্ষতি হওয়ার কোনও সম্ভাবনা নেই।

[ মুখ্যমন্ত্রীকে সম্মান জানানো উচিত, কেজরিওয়ালের হয়ে সওয়াল মমতার ]

মুম্বইয়ের কাছাকাছি দহিসর, বাইকুল্লা ও দাদরে শিব সেনা ভবনের উলটোদিকের কয়েকটি পেট্রল পাম্প থেকে নির্ধারিত মূল্যের ৯ টাকা কমে দেওয়া হচ্ছে তেল।তেলের দাম বৃদ্ধি নিয়ে ইতিমধ্যেই সরকার বিরোধী দলগুলি সরব হয়েছে। কিন্তু এমএনএসের এই পদক্ষেপ এর মধ্যে অন্যরকম। সরাসরি প্রতিবাদের রাস্তায় না হেঁটে এমন পদক্ষেপ নিয়ে একঢিলে দুই পাখি মারল এমএনএস। একদিকে প্রতিবাদে শামিল হল, অন্যদিকে দলীয় প্রধানের জন্মদিনও উদযাপন হল।

The post ৪ টাকা কমে পেট্রল বিক্রি করছে পাম্পগুলি, কারণটা জানেন? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement