shono
Advertisement

‘মেসি নয়, রিয়ালের হয়ে রোনাল্ডো আমাদের বেশি ভুগিয়েছে’, কটাক্ষ মুলারের

মেসি বিপক্ষ দলে থাকলে সেরাটা বের হয়, বলেন জার্মান তারকা।
Posted: 05:54 PM Mar 09, 2023Updated: 06:36 PM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবল ইজ এ টিমগেম! প্রাচীন প্রবাদ ফের সত্যি প্রমাণ করে দিল বায়ার্ন মিউনিখ (Bayern Munich)। মেসি, এমবাপে, র‍্যামোস, হাকিমিদের মতো তারকাখচিত দল প্যারিস সাঁ জাঁ। সেই দলকে একপ্রকার গুঁড়িয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল জার্মান চ্যাম্পিয়নরা।
দুই পর্বের ম্যাচের প্রথম পর্বে ১-০ গোলে এগিয়েই ছিল বায়ার্ন। শেষ আটে যেতে হলে বুধবার রাতে অন্তত ২-০ গোলে জিততে হত মেসিদের। খেলার ফল সেই ২-০ হল। কিন্তু সেটা বায়ার্নের পক্ষে।

Advertisement

এদিন বায়ার্নের হয়ে গোল করে ম্যাক্সিম কোপো-মোটিং, যিনি কিনা একটা সময় পিএসজিতেই (PSG) খেলতেন। অপর গোলটি করেন তরুণ তারকা ন্যাব্রি। মেসিরা দুই পর্ব মিলিয়ে ১৮০ মিনিটে বায়ার্নের বিরুদ্ধে একটা গোলও করতে পারেননি। 

[আরও পড়ুন: খেলা চলাকালীন স্লিপে দাঁড়িয়ে খাচ্ছেন কোহলি, ভিডিও ভাইরাল]

 

আর ম্যাচ হারের পরে মেসিকে খোঁচা দিলেন বায়ার্ন মিউনিখের তারকা প্লেয়ার টমাস মুলার। এর আগে ২০২০ সালে বার্সেলোনাকে ২-৮ গোলে দুরমুশ করেছিল বায়ার্ন মিউনিখ। মুলার বলছেন, ”বিপক্ষ দলে মেসি থাকলে যে কোনও পর্যায়ে ফলাফল সব সময়ে ভাল হয়। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যখন রিয়াল মাদ্রিদে ছিল সেই সময়ে আমাদের সমস্যায় পড়তে হত। কিন্তু মেসির বিশ্বকাপের পারফরম্যান্সকে আমি শ্রদ্ধা করি। বিশ্বকাপে মেসির ব্যক্তিগত পারফরম্যান্স দুর্দান্ত ছিল। একাই গোটা দলকে টেনে নিয়ে গিয়েছিল। পিএসজি-র ক্ষেত্রে সেই একই পারফরম্যান্স তুলে ধরা কঠিন।”

২০০৯ সালে মেসি হারিয়েছিলেন বায়ার্নকে। সেই সময়ে আর্জেন্টাইন তারকাছিলেন বার্সেলোনায়। ম্যাচটা বার্সা জিতেছিল ৪-০ গোলে। কিন্তু ২০১২-১৩ মরশুমের চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন এগ্রিগেটে ৭-০ গোলে হারিয়েছিল বার্সেলোনাকে। ৮-২ গোলের লজ্জাজনক সেই হারও রয়েছে। বিশ্বকাপেও জার্মানির কাছে হারতে হয়েছে মেসির আর্জেন্টিনাকে। সেই কারণেই হয়তো মুলার বলছেন, মেসি বিপক্ষ দলে থাকলে আমাদের সেরাটা বের হয়। 

 

[আরও পড়ুন: খোয়াজার সেঞ্চুরি, আহমেদাবাদে টেস্ট ক্রিকেট ফিরল স্বমেজাজে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement