shono
Advertisement

অল্পে রক্ষা! মাঝ আকাশে এয়ার ইন্ডিয়ার ইঞ্জিনে গোলমাল, আমেরিকার বদলে জরুরি অবতরণ রাশিয়ায়

বিমানে ছিলেন ২১৬ জন যাত্রী, ১৬ বিমানকর্মী।
Posted: 07:55 PM Jun 06, 2023Updated: 08:23 PM Jun 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝ আকাশে ‘ফ্লাইট ইঞ্জিনে’ গোলমাল। যার জেরে ঘটতে পারত বড়সড় দুর্ঘটনা। যদিও পাইলটের তৎপরতায় এযাত্রায় রক্ষা পেল দিল্লি থেকে আমেরিকার (America) সান ফ্রান্সিসকোগামী এয়ার ইন্ডিয়ার (Air India) উড়ান। বিমানটিকে জরুরি অবতরণ করানো হয় রাশিয়ার (Russia) একটি বিমানবন্দরে। ২১৬ জন যাত্রী, পাইলট-সহ বিমানকর্মীরা সকলেই নিরাপদে রয়েছেন বলেই জানা গিয়েছে। বিকল্প বিমানে যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

এয়ার ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, সোমবার দিল্লি (Delhi) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেয় এআই১৭৩-এ উড়ানটি। বিমানে ছিলেন ২১৬ জন যাত্রী। এছাড়াও পাইলট, কো-পাইলট-সহ বিমানকর্মী ছিলেন ১৬ জন। মাঝ আকাশে আচমকাই ‘ফ্লাইট ইঞ্জিনে’ (Flight Engine) গোলোযোগ ধরা পড়ে। বিপদ বুঝে বিন্দুমাত্র ঝুঁকি নেননি পাইলট। আমেরিকার শহর সান ফ্রান্সিসকোর বদলে নিকটবর্তী রাশিয়ার মাগাদনের এয়ার ট্রাফিক কন্ট্রোলকে উড়ানের সমস্যার কথা জানান। অনুমতিক্রমে মাগাদন বিমানবন্দরে বিমানটিকে নামান পাইলট।

[আরও পড়ুন: ৭.২ শতাংশ নয়, ভারতের GDP বৃদ্ধির হার ৪ শতাংশেরও কম! কেন্দ্রের দাবি খণ্ডন স্বামীর]

ইঞ্জিনের গোলোযোগ এড়িয়ে নিরাপদে উড়ানের চাকা ছোঁয় মাটিতে। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন, বিমানের ২১৬ জন যাত্রী এবং ১৬ জন বিমানকর্মী সকলেই সুস্থ আছেন। যাত্রীদের জন্য সান ফ্রান্সিসকোগামী বিকল্প বিমানের ব্যবস্থা করা হয়েছে। বিমানের ইঞ্জিনের ঠিক কী গোলোযোগ হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। 

[আরও পড়ুন: ভাগ্নে ক্রিকেট বল হাতে নেওয়ার ‘শাস্তি’, দলিত মামার আঙুল কাটল গ্রামবাসীরা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement