shono
Advertisement

অমিত শাহ সেজে হরিয়ানার মন্ত্রীর কাছে ৩ কোটি টাকা দাবি, গ্রেপ্তার ২

অমিত শাহ'র নম্বর থেকেই এসেছিল ফোন, দাবি মন্ত্রীর। The post অমিত শাহ সেজে হরিয়ানার মন্ত্রীর কাছে ৩ কোটি টাকা দাবি, গ্রেপ্তার ২ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:00 PM Dec 29, 2019Updated: 09:05 PM Dec 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘নমস্কার, আমি অমিত শাহ (Amit Shah) বলছি। এখনই ৩ কোটি টাকা জমা দাও। তোমাকে দলে আরও বড় পদ দেব।’ ফোনের ওপার থেকে এই কথাগুলি শুনে চমকে গিয়েছিলেন হরিয়ানার নবগঠিত সরকারের মন্ত্রী চৌধুরী রনজিৎ সিং। খোদ দলের কেন্দ্রীয় সভাপতি ফোন করে তাঁর পদোন্নতির প্রস্তাব দিচ্ছে ভেবে খানিকটা অবাকও হয়েছিলেন। দ্রুত তিনি যোগাযোগ করেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সচিবের কাছে। বলেন, শাহজি তাঁকে ফোন করে ৩ কোটি টাকা চেয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সচিব সাফ জানিয়ে দেন, এমন কোনও ফোন অমিত শাহজি করেননি। তাঁকে পদোন্নতির প্রস্তাবও দেওয়া হয়নি।

Advertisement


অমিত শাহর সচিবের কাছে একথা শুনেই সন্দেহ হয় মন্ত্রীমশাইয়ের। সঙ্গে সঙ্গে দিল্লি পুলিশে একটি অভিযোগ জানান। মন্ত্রীর দাবি, তাঁকে ভুয়ো কল করে তোলাবাজির চেষ্টা করা হয়েছে। ঘটনার তদন্ত করতে গিয়ে জানা যায়, সত্যি সত্যিই হরিয়ানার ওই মন্ত্রীকে ভুয়ো কল করে টাকা তোলার চেষ্টা করছিল এক পড়ুয়া ও তাঁর সঙ্গী। ওই দুই অভিযুক্তকে মোহালি থেকে গ্রেপ্তারও করা হয়েছে। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, দুই অভিযুক্ত হল উপকার সিং এবং জাগতার সিং। এদের মধ্যে একজন আপাতত পিএইচডি করছে। পুলিশ এদের জিজ্ঞাসাবাদ করছে। কেন কেন্দ্রীয় মন্ত্রীর নাম ভাড়িয়ে তোলাবাজি করা হচ্ছিল, সেটাও জানার চেষ্টা করছে পুলিশ।

[আরও পড়ুন: যোগীরাজ্যে প্রিয়াঙ্কাকে পুলিশি হেনস্তা! রাষ্ট্রপতি শাসনের দাবি কংগ্রেসের]


পুলিশ সূত্রে খবর, গত ২০ ডিসেম্বর হরিয়ানার ওই মন্ত্রীকে ফোন করেছিল ওই দুই অভিযুক্ত। VoIP কলের মাধ্যমে। যাঁর ফলে ওই মন্ত্রীর দেখে মনে হয় অমিত শাহ’র নম্বর থেকেই ফোন আসছে। তাছাড়া ফোনের ওপার থেকে কথাও বলা হয় অমিত শাহর গলার স্বর নকল করেই। তাতেই ঘাবড়ে যান মন্ত্রী। চৌধুরি রঞ্জিন সিংয়ের দাবি, তাঁকে ফোন করে অমিত শাহর সুর নকল করে ৩ কোটি টাকা চাওয়া হয়। একটি অ্যাকাউন্ট তবে, শেষ পর্যন্ত একটু সাবধানতা অবলম্বন করার জন্য প্রতারণা থেকে বাঁচতে পারলেন তিনি।

The post অমিত শাহ সেজে হরিয়ানার মন্ত্রীর কাছে ৩ কোটি টাকা দাবি, গ্রেপ্তার ২ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement