shono
Advertisement

স্নাতক নন, অবশেষে নির্বাচনী হলফনামায় স্বীকার স্মৃতি ইরানির

কেন্দ্রীয় মন্ত্রীর এই হলফনামাই এবার বিতর্কে ফেলেছে তাঁকে৷ The post স্নাতক নন, অবশেষে নির্বাচনী হলফনামায় স্বীকার স্মৃতি ইরানির appeared first on Sangbad Pratidin.
Posted: 11:33 AM Apr 12, 2019Updated: 03:02 PM May 11, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলেজ পাশ করেননি, এবারের নির্বাচনী হলফনামায় নিজেই একথা জানালেন আমেঠীর বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র পেশ করেন রাহুল গান্ধীর প্রতিপক্ষ তথা কেন্দ্রীয় মন্ত্রী৷ জানা গিয়েছে সেই হলফনামাতেই স্মৃতি জানিয়েছেন, ১৯৯৩-এ দিল্লির হোলি চাইল্ড অক্সিলিয়াম থেকে স্কুলের পড়াশোনা শেষ করে দিল্লি বিশ্ববিদ্যালয়ে বিকম কোর্সে ভরতি হন তিনি। কিন্তু কোর্স শেষ করতে পারেননি। আর কেন্দ্রীয় মন্ত্রীর এই হলফনামাই এবার বিতর্কে ফেলেছে তাঁকে৷

Advertisement

[ আরও পড়ুন:  ঋতুস্রাবের ‘শাস্তি’ জরিমানা, বাধ্য হয়ে জরায়ু বাদ মহিলা শ্রমিকদের  ]

সূত্রের খবর, ২০০৪-এর লোকসভা নির্বাচনে সময় যে হলফনামা পেশ করেছিলেন স্মৃতি ইরানি, তাতে জানিয়েছিলেন, ১৯৯৬-তে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাশ করেছেন তিনি। আবার রাজ্যসভার প্রার্থী হওয়ার সময়ে তিনি হলফনামায় জানিয়েছিলেন, বিকম পার্ট ওয়ান পাশ। প্রত্যেক নির্বাচনে স্মৃতির এই শিক্ষাগত যোগ্যতার পরিবর্তনই এবার বেকায়দায় ফেলেছে তাঁকে৷ এমনকী, এবিষয়ে ২০১৬-তে আদালতে মামলাও দায়ের হয়৷ জনৈক এক ব্যক্তি দিল্লি আদালতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করেন৷ যারপর প্রাক্তন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানি দিল্লি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেন, তাঁর শিক্ষাগত যোগ্যতার সম্পর্কিত কোনও তথ্য কাউকে না দেওয়ার৷ তিনি নিজেও এবিষয়ে মুখ খোলেননি৷ যার ফলে রহস্য আরও ঘনীভূত হয়৷ যা এবার স্পষ্ট হয় স্মৃতির হলফনামায়।

[ আরও পড়ুন: অতিরিক্ত পারিকর-নির্ভরতাই মাথাব্যথার কারণ! গোয়া নিয়ে চিন্তায় বিজেপি ]

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মতোই জাঁকজমকপূর্ণ মিছিল করে বৃহস্পতিবার মনোনয়ন পেশ করেন স্মৃতি ইরানি৷ এবার কংগ্রেসের গড়ে পদ্ম ফোটানোর বিষয়ে একশো শতাংশ নিষ্টিত বলে জানান তিনি৷ এদিন কংগ্রেস সভাপতিকে কটাক্ষ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ৷ জানান, পরাজয়ের ভয়েই রাহুল গান্ধী এবার আমেঠি ছাড়াও কেরলের ওয়ানড় থেকেও প্রার্থী হয়েছেন।

The post স্নাতক নন, অবশেষে নির্বাচনী হলফনামায় স্বীকার স্মৃতি ইরানির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement