shono
Advertisement

রাম রহিমের ফাঁসি চেয়ে পথে বারাণসীর সাধু-সন্তরা

ধর্ষক গুরমিতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি। The post রাম রহিমের ফাঁসি চেয়ে পথে বারাণসীর সাধু-সন্তরা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:10 PM Aug 28, 2017Updated: 06:12 PM Oct 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তার কী সাজা হয়, গোটা দেশ সেই অপেক্ষায়। অশান্তির আশঙ্কায় হরিয়ানা এবং পাঞ্জাবের বিস্তীর্ণ অংশ সেনার দখলে। বাবা রহিমের কঠোর শাস্তি চেয়ে এবার পথে নামলেন উত্তরপ্রদেশের সাধু-সন্তরা। স্বঘোষিতে এই গডম্যানের ফাঁসির দাবিতে তারা সরব হয়েছেন। বারাণসীর বিভিন্ন প্রান্তে চলে ধিক্কার মিছিল। বিক্ষুব্ধদের বক্তব্য, ধর্ষক গুরমিতকে দৃষ্টান্তমূলক শাস্তি হলে দেশের মানুষের কাছে সঠিক বার্তা যাবে।

Advertisement

[ডেরার ভিতরই অস্ত্র প্রশিক্ষণ, মজুত অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র! আগেই সতর্ক করে সেনা]

রাম রহিমের পর্দা ফাঁস হয়েছে। বিচারপ্রক্রিয়াও শেষ। এবার শাস্তি ঘোষণা। ধর্ষণের সাজা কী হয় তা অজ্ঞাত থাকলেও এই ভণ্ড বাবাকে তুলোধনা করেছে উত্তরপ্রদেশের সাধুদের একটা বড় অংশ। সোমবার বারাণসীর বিভিন্ন জায়গায় একাধিক মন্দিরের সাধু-সন্তরা এই ইস্যুতে পথে নামেন। হাতে প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে দোষী গুরমিতের কঠোর শাস্তির দাবিতে তারা সরব হয়েছেন। প্রত্যেকে সমস্বরে গুরমিতের ফাঁসি চেয়েছেন। এক্ষেত্রে তাদের বক্তব্য ধর্ষকের শাস্তি ফাঁসি হওয়া উচিত। তাহলে দেশের মানুষ বুঝতে পারবেন অন্যায় করলে এমন শাস্তি মিলবে। যিনি গেরুয়া বসন পরেন না, চালচলন রকস্টারের মতো তাকে কেন সাধু বলা হবে তা নিয়ে প্রশ্ন তোলেন বিক্ষুব্ধরা। তাদের সাফ কথা এধরনের লোকজন ভণ্ড। এদের জন্য সাধুদের গায়ে কালির দাগ লাগছে বলে মনে করছেন বারাণসীর সাধুরা।

[লালুর সভার ভিড় ফটোশপের কারসাজি? তুলকালাম বিতর্ক]

রাম রহিমের কুকর্মের আরও নজির প্রকাশ্যে এসেছে। তার সংগঠন ডেরা সাচ্চা সওদার হয়ে মুম্বইতে গিয়েছিলেন হরিয়ানার হিসারের কয়েকজন বাসিন্দা। তাদের কাজ ছিল পরিচ্ছন্ন অভিযানে অংশ নেওয়া। তিন বছর পেরিয়ে গেলেও সেই দলের এক সদস্য এখনও বাড়ি ফেরেননি। এই নিয়ে ডেরায় যোগাযোগ করা হলে তাদের হুমকি দেওয়া বলে অভিযোগ নিখোঁজের পরিবারের। রাম রহিম জেলবন্দি হওয়ার পর সাহস পেয়ে ওই পরিবার থানায় অভিযোগ দায়ের করেছে।

The post রাম রহিমের ফাঁসি চেয়ে পথে বারাণসীর সাধু-সন্তরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement