shono
Advertisement

অনুপ্রেরণা কে, শচীন নাকি কোহলি? সোজাসাপটা উত্তর দিলেন গিল

মঙ্গলবার কিউয়িদের চুনকাম করা ম্যাচে ১১২ রান করেন গিল।
Posted: 12:17 PM Jan 25, 2023Updated: 12:17 PM Jan 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপের রিহার্সাল মঞ্চে দারুণ ফর্মে শুভমন গিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে-তেও মন ভাল করা ইনিংস খেলেছেন ভারতীয় ওপেনার। ২১টি একদিনের ম্যাচে তাঁর ঝুলিতে চারটি সেঞ্চুরি। অনুপ্রেরণা কে? বিরাট কোহলি নাকি শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)? ম্যাচ শেষে এমন প্রশ্ন ধেয়ে আসতে সোজাসাপটা উত্তরই দিলেন গিল।

Advertisement

আর কয়েক মাস পরই দেশের মাটিতে বসবে বিশ্বকাপের আসর। তাই যে কোনও দ্বিপাক্ষিক সিরিজে নিজেদের উজার করে দিচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। আর সেই তালিকার নিঃসন্দেহে উপরের দিকে রয়েছেন গিল (Shubman Gill)। ভরসাযোগ্য ব্যাটিং করে সিনিয়রদের প্রশংসা কুড়োচ্ছেন তরুণ ব্যাটার। মঙ্গলবার কিউয়িদের চুনকাম করা ম্যাচে ১১২ রান করেন গিল। ৫০ ওভারের ফরম্যাটে তাঁর গড় ৭৩.৭৬। যা রীতিমতো ঈর্ষণীয়। আর ইন্দোরে ১১২ রান করতেই পাক অধিনায়ক বাবর আজমের রেকর্ড ছুঁয়ে ফেলেন তিনি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দু’জনেরই রান ৩৬০ রান। এই রেকর্ডের পরই গিলের থেকে জানতে চাওয়া হয়, বিরাট নাকি শচীন, তাঁর দুরন্ত ছন্দের অনুপ্রেরণা কে! কোনও রাখঢাক না করেই বিরাট কোহলিকে (Virat Kohli) বেছে নেন গিল।

[আরও পড়ুন: মেয়ের শ্লীলতাহানির প্রতিবাদে বাবা খুন: গ্রেপ্তার আরও ২, আজই মৃতের পরিবারের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দুর]

ভারতীয় ওপেনারের কথায়, “আমার মনে হয় বিরাট ভাই। কারণ শচীন স্যরকে দেখেই ক্রিকেট খেলা শুরু করেছিলাম। আমার বাবাও শচীনের বিরাট বড় ভক্ত ছিলেন। তবে শচীনের অবসরের সময় আমি একদমই ছোট। তখন ক্রিকেট খুব অল্পই বুঝতাম। তাই এক্ষেত্রে বিরাট ভাইয়ের নামই নেব। কারণ ওর থেকে অনেক কিছু শিখেছি।”

তৃতীয় ওয়ানডে-তে গিলের সেঞ্চুরির পর তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। বলেন, “যেভাবে এই সিরিজে ও ব্যাট করেছে, বেশি কিছু বলার প্রয়োজন হয় না। ও নিজের খেলাটা দারুণ বোঝে। খেলার পেস বুঝে গভীরে ঢুকে যায়। ওয়ানডে ক্রিকেটে সেটাই সবচেয়ে বেশি দরকার। যে কোনও পিচেই দ্বিশতরান করা কঠিন। তবে ও সেটা করে দেখিয়েছে।”

[আরও পড়ুন: বিতর্কের মাঝেই বাড়ল আবাস যোজনা অনুমোদনের সময়সীমা, নবান্নকে চিঠি কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement