shono
Advertisement

‘আগ্রাসী মনোভাবই সমস্যায় ফেলছে কোহলিকে’, বিস্ফোরক ইরফান পাঠান

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রানের খরা চলছে বিরাট কোহলির।
Posted: 04:48 PM Aug 31, 2021Updated: 05:12 PM Aug 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’বছর ধরে টেস্ট ক্রিকেটে কোনও শতরান করেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। শেষবার ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে তিন অঙ্কের রানে পৌঁছেছিলেন ভারত অধিনায়ক। তারপর থেকে রান পেলেও শতরান আসেনি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারের ব্যাট থেকে।

Advertisement

এমনকী চলতি ইংল্যান্ড সিরিজেও তেমন ভাল পারফরম্যান্স করতে পারেননি বিরাট। অনেকেই মনে করছেন টেকনিক্যাল কারণেই তিনি রান পাচ্ছেন না। কিন্তু প্রাক্তন ভারত অধিনায়ক ইরফান পাঠান এমনটা মনে করেন না। টেকনিক নয়, কোহলির আসল সমস্যা তাঁর আগ্রাসী মনোভাব।

[আরও পড়ুন: Afghanistan Crisis: ‘মহিলাদের কাজ করতে দিচ্ছে’, তালিবানের প্রশংসা করে বিতর্কে আফ্রিদি]

২০১৪ সালে ইংল্যান্ড সিরিজে চূড়ান্ত ফ্লপ ছিলেন বিরাট কোহলি। যার জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছিল ভারত অধিনায়ককে। পরবর্তীতে ২০১৮ সালের ট্যুরে অবশ্য বেশ ভালই পারফরম্যান্স ছিল তাঁর। করেছিলেন ৬০০-র কাছাকাছি রান। কিন্তু এবারের সিরিজে তিনটি টেস্ট হয়ে গেলেও একটিও শতরান পাননি। এখনও পর্যন্ত তাঁর স্কোর যথাক্রমে ০, *, ৪২, ২০, ৭, ৫৫ (* অর্থাৎ ওই ইনিংসে ব্যাট করেননি)। অর্থাৎ একটি মাত্র অর্ধ-শতরানই করেছেন তিনি।

এই পরিস্থিতিতে আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে এক সাক্ষাৎকারে বিরাট প্রসঙ্গে ইরফান (Irfan Pathan) বলেন, “আমার মনে হয় প্রস্তুতির থেকেও অন্য ব্যাপার রয়েছে। বিরাট কোহলি নিজের মানসিকতার জন্যই অফ স্ট্যাম্পের বলগুলিকে খেলার চেষ্টা করছেন। এটা খুবই ছোট ব্যাপার। টেকনিক্যাল দিক নয়, বিরাটের আগ্রাসী মনোভাবই ওঁকে সমস্যায় ফেলছে। এই মনোভাবের জন্যই ও অফ স্ট্যাম্পের বলগুলি খেলার চেষ্টা করছে।” এদিকে, ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের মতে, ইংরেজ বোলারদের বিরুদ্ধে কোহলিকে আরও ধৈর্য ধরতে হবে। তাঁর কথায়, “ইংল্যান্ড বোলাররা বিরাটের বিরুদ্ধে যতটা ধৈর্য দেখাচ্ছে, বিরাট তাঁদের বিরুদ্ধে ততটা ধৈর্য ধরছেন না। আর আমার কাছে এটাই চিন্তার।”

[আরও পড়ুন: Tokyo Paralympics: আরও একটি পদক ভারতের ঝুলিতে, শুটিংয়ে ব্রোঞ্জ পেলেন সিংহরাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement