shono
Advertisement

চাপে উইপ্রোর আর্থিক পরিস্থিতি! সংস্থার চেয়ারম্যানের ভাতা হয়ে গেল অর্ধেক!

প্রধান আর্থিক অফিসারের ভাতাতেও ব্যাপক কাটছাঁট করা হয়েছে।
Posted: 05:55 PM May 25, 2023Updated: 05:57 PM May 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উইপ্রোর চেয়ারম্যান রিশাদ প্রেমজি ২০২২-২৩ অর্থবর্ষের জন্য প্রায় ১ মিলিয়ন তথা ১০ লক্ষ মার্কিন ডলার পাবেন ভাতা বা রেমুনারেশন হিসাবে। যা গত অর্থবর্ষের তুলনায় প্রায় অর্ধেক। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে এমনটাই জানা যাচ্ছে। এই পরিসংখ্যান উইপ্রোর অর্থনীতির বেহাল দশাকেই তুলে ধরছে বলে মত ওয়াকিবহাল মহলের।

Advertisement

এর আগে ২০১৯-২০ অর্থবর্ষে প্রেমজির ভাতা ৩১ শতাংশ কমেছিল। যদিও এরপর থেকে কোনওবারই তা কমেনি। কিন্তু এবার বিগত অর্থবর্ষের গতবারের তুলনায় অর্ধেক ভাতা পাচ্ছেন তিনি। কেবল তিনিই নন, উইপ্রোর প্রধান আর্থিক অফিসার যতীন প্রবীণচন্দ্র দালালের ভাতাতেও ব্যাপক কাটছাঁট করা হয়েছে। ২০২২-২৩ সালে তিনি ১১ লক্ষ মার্কিন ডলার পাচ্ছেন ভাতা হিসেবে। অথচ গত অর্থবর্ষে ১৬ লক্ষ মার্কিন ডলার ভাতা পেয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘তৃণমূল বাংলাকে আফগানিস্তান করতে চাইছে’, বারাকপুর শুটআউট কাণ্ডে তোপ দিলীপের]

উল্লেখ্য, গত মাসে একধাক্কায় বেশ অনেকখানি পড়ে গিয়েছিল ইনফোসিসের শেয়ার। তার মধ্যেই কয়েকদিন আগে কর্মীদের বেতন বাড়িয়েছিল উইপ্রো (Wipro)। সম্প্রতি কর্মীদের জন্য নয়া সুবিধার ব্যবস্থাও করেছে সংস্থা। মে মাসে কর্মীদের জন্য ৫ লক্ষ ১১ হাজার ৮৬২টি ইকুইটি শেয়ার বরাদ্দ করার কথা জানা গিয়েছে। কর্মীদের এই ধরনের সুবিধা দেওয়ার খবরের মাঝেই খবর এল সংস্থার শীর্ষকর্তাদের ভাতা কাটছাঁট করার।

[আরও পড়ুন: ৬০ বছর বয়সে দ্বিতীয় বিয়ে আশিস বিদ্যার্থীর, কলকাতায় এসে গোপনে কার গলায় দিলেন মালা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement