shono
Advertisement

শরীরে ১৮০০ স্প্লিন্টার নিয়ে আজও লড়াই চালাচ্ছেন পারভিন   

হঠাৎ প্রচণ্ড শব্দ, মত্ত মাতঙ্গের মতোই কে যেন ছুঁড়ে ফেলল তাঁকে।
Posted: 12:54 PM Oct 13, 2018Updated: 12:54 PM Oct 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: সালটা ছিল ২০১৪। দিন, ২১ আগস্ট। রাজধানী ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জনসমাবেশে উপস্থিত ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই মঞ্চেই উপস্থিত ছিলেন মেহবুবা পারভিন। সঙ্গে আওয়ামি লিগের অন্যান্য নেতা-কর্মীরা। হঠাৎ প্রচণ্ড শব্দ, মত্ত মাতঙ্গের মতোই কে যেন ছুড়ে ফেলল তাঁকে। তারপরই নেমে এল অন্ধকার। চোখ খুলে দেখেন হাসপাতালের বিছানায় শুয়ে তিনি। ব্যান্ডেজ করা সারা শরীরে অসহ্য যন্ত্রণা। জানতে পারেন মাংসে বিঁধে রয়েছে ১ হাজার ৮০০টি স্প্লিন্টার। ভয়াবহ সেই দিনের কথা স্মরণ করে আজও শিউরে উঠেন আওয়ামী নেত্রী  মেহবুবা পারভিন।

Advertisement

[উপত্যকায় সাফল্য ভারতীয় সেনার, গুলির লড়াইয়ে নিকেশ জঙ্গি]

কয়েকদিন আগেই ঢাকা বিস্ফোরণ মামলায় রায় বেরিয়েছে। অবশেষে  স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন প্রাক্তন ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লিগের মহিলা বিষয়ক সহ-সম্পাদক মেহবুবা পারভিন। তবে আজও বোমার টুকরোগুলি জানান দেয় নিজেদের উপস্থিতি। প্রায়ই অসহ্য যন্ত্রণা হয় তাঁর সমস্ত শরীরে। বিশেষ করে মাথায় থাকা দু’টি স্প্লিন্টার মাঝে-মাঝেই মারাত্মক হয়ে উঠে। হামলার দিন মঞ্চে তাঁর পাশেই বসে ছিলেন বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি জিল্লুর রহমানের পত্নী আইভি রহমান। গ্রেনেড হামলার পর গুরুতর আহত আইভিকে বাঁচানো যায়নি। কিন্তু শরীর ভর্তি স্প্লিন্টার নিয়ে বেঁচে যান তিনি। তবে হামলায় ভয় পাননি তিনি। বর্তমানে ঢাকা জেলা (উত্তর) আওয়ামি সেচ্ছাসেবক লিগের সহ-সভাপতির পদে রয়েছেন আইভি।  

উল্লেখ্য, গত বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টায় সরাসরি জড়িত থাকার অভিযোগে ১৯ জনকে মৃত্যুদণ্ডের নির্দেশ দেয় আদালত৷ পাশাপাশি যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয় খালেদা জিয়ার পুত্র তথা বিএনপি-র ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানকে৷ ২০০৪-এর ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন বিকালে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামি লিগ কার্যালয়ের সামনে এক সমাবেশে গ্রেনেড হামলা করা হয়। এই ঘটনায় মৃত্যু হয় আওয়ামি লিগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান-সহ ২৪ জন৷ গুরুতর জখম হন শেখ হাসিনা-সহ আওয়ামি লিগের কয়েকশো নেতা ও কর্মী।                   

[প্রায় ৩ কোটি অ্যাকাউন্ট হ্যাক, কবুল করল ফেসবুক        

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement