shono
Advertisement

দরজায় গোলাপি রং করাই কাল! প্রায় ২০ লক্ষ টাকার জরিমানার মুখে মহিলা

এ যেন রং নিয়ে 'রংবাজি'।
Posted: 04:10 PM Nov 02, 2022Updated: 04:10 PM Nov 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিবঠাকুরের আপন দেশে যে আইনকানুন সর্বনেশে তা সকলেরই জানা। কিন্তু স্কটল্যান্ডের (Scotland) এডিনবরায় (Edinburgh) যা ঘটল তা মোটেই সুকুমার রায়ের ছড়া নয়। এক মহিলাকে ২০ হাজার পাউন্ড জরিমানার হুঁশিয়ারি দেওয়া হল। ভারতীয় মুদ্রায় যা ১৯ লক্ষ ১০ হাজার টাকা। বলা হয়েছে তিনি তাঁর দরজায় যে ক্যাটক্যাটে গোলাপি রং করেছেন, তা অবিলম্বে বদলাতেই হবে। অন্যথায় দিতে হবে ওই বিপুল অঙ্কের জরিমানা। আক্ষরিক অর্থেই এ যেন রং নিয়ে ‘রংবাজি’।

Advertisement

বছর আটচল্লিশের মহিলার নাম মিরান্ডা ডিকসন। তিনি এডিনবরার নিউ টাউন এলাকায় থাকেন। গত বছর বাড়ির সদর দরজায় গোলাপি রং করিয়েছিলেন তিনি। কিন্তু এই রং নাপসন্দ সিটি কাউন্সিলের। তারা সটান জানিয়েছে, ওই রং চলবে না। পরিবর্তে করতে হবে সাদা রং। স্বাভাবিক ভাবেই এমন নির্দেশে বেজায় চটেছেন মিরান্ডা। তাঁর পালটা অভিযোগ, এই হুঁশিয়ারি নেহাতই উদ্দেশ্যপ্রণোদিত। তাঁর মতে, একেবারেই ‘ক্ষুদ্র’ মানসিকতার পরিচয় এটা।

[আরও পড়ুন: ‘গায়ে আগুন দিয়ে দেব’, কলেজ অধ্যক্ষকে হুমকি কেরলের এসএফআই নেতা হাসান মুবারকের]

২০১৯ সালে এই বাড়িটি উত্তরাধিকার সূত্রে পেয়েছিলেন তিনি। তারপরই ২ বছর ধরে সেটির সংস্কার করেন। একেবারে শেষে সদর দরজাটি রং করানোর সিদ্ধান্ত নেন তিনি। এই রংটি নিয়ে তিনি রীতিমতো গর্বিত। ব্রিস্টল, নটিং হিলের মতো জায়গায় এমন উজ্জ্বল রঙের দরজা খুবই সাধারণ। তিনি বাড়ি ফেরার সময় এই দরজাটি দেখলে আনন্দিত হন।

তবে দরজাটি নিয়ে ইতিমধ্যেই হইহই পড়ে গিয়েছে। অনেককেই দেখা গিয়েছে ওই দরজার সামনে দাঁড়িয়ে দাঁড়িয়ে সেলফি তুলতে। কিন্তু তাতেও ভবি ভুলবার নয়। নিজেদের সিদ্ধান্তে অনড় কর্তৃপক্ষ। মিরান্ডার দাবি, আশপাশের বাড়িতেও উজ্জ্বল রং রয়েছে। যার মধ্যে লালও রয়েছে! এখন দেখার, শেষ পর্যন্ত এই লড়াইয়ে কে জেতে। দু’পক্ষই নিজেদের দাবিতে একবগ্গা।

[আরও পড়ুন:‘পড়ুয়া’ সেজে পিঁয়াজ লুঠ উত্তরপ্রদেশে! ব্যবসায়ীদের বোকা বানিয়ে পুলিশের জালে তরুণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার