গাজার পর এবার ওয়েস্টব্যাঙ্কের পালা? ইজরায়েলের হামলায় নিহত ৬ প্যালেস্তিনীয়

02:34 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজা ভূখণ্ডকে গুঁড়িয়ে দেওয়ার পর এবার ওয়েস্টব্যাঙ্কে হামলা চালাল ইজরায়েল। আক্রমণ করা হয়েছে একটি শরণার্থী শিবিরে। এই হামলায় প্রাণ হারিয়েছেন ৬ প্যালেস্তিনীয়। সংঘর্ষ বেঁধেছে সেখানকার সাধারণ মানুষের সঙ্গে ইহুদি দেশটির সেনার। ফলে যত দিন যাচ্ছে আরও ভয়ঙ্কর রূপ নিচ্ছে হামাস বনাম ইজরায়েল যুদ্ধ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুমিছিল।  

Advertisement

আল জাজিরা সূত্রে খবর,শুক্রবার ভোরে ওয়েস্টব্যাঙ্কের (West Bank) ফারা শরণার্থী শিবিরে হামলা চালায় ইজরায়েলি ফৌজ। এই হামলার কথা নিশ্চিত করেছে প্যালেস্টাইনের স্বাস্থ্যমন্ত্রক। সেখানে ইজরায়েলের সেনার সঙ্গে সংঘর্ষ বাঁধে স্থানীয়দের। স্নাইপাররা কয়েকটি আবাসনের ছাদ থেকে গুলি ছোড়ে। এই ঘটনায় আহতও হয়েছেন অনেকে। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার সময় বাধা দেয় ইজরায়েলি সেনা। আটকে দেওয়া হয় অ্যাম্বুলেন্সও।  

[আরও পড়ুন: মেয়েদের শিক্ষা বন্ধ করা ভুল, মানছে তালিবান, কেন আচমকা উলটো সুর?]

উল্লেখ্য, হামাস জঙ্গিদের নিধন করতে গতকাল হামলা চালানো হয়েছে উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে। সেখানে গোলাবর্ষণ করেছে ইজরায়েলের ট্যাঙ্কবাহিনী। এর আগেও এই জাবালিয়া শরণার্থী শিবিরে হামলা চালানো হয়েছিল। প্রাণ হারিয়েছিলেন বহু মানুষ। 

প্রসঙ্গত, ৭ অক্টোবর হওয়া হামলার বদলা নিতে হামাসকে (Hamas) চিরতরে মুছে ফেলার পণ করেছে ইজরায়েল। জঙ্গিদের নিকেশ করতে গাজায় তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ। ধ্বংস করে দেওয়া হচ্ছে জঙ্গিদের একের পর এক ডেরা। উত্তর গাজাকে গুঁড়িয়ে দেওয়ার পর এবার তেল আভিভের নজর পড়েছে দক্ষিণ গাজায়। সেখানেও হামলা চালানো হচ্ছে। ইহুদি দেশটির আক্রমণে ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১৫ হাজার পেরিয়ে গিয়েছে। 

[আরও পড়ুন: যুদ্ধের আগেই সেরেছিলেন বাগদান, হামাসের বিরুদ্ধে শহিদ ভারতীয় বংশোদ্ভূত ইজরায়েলি সেনা

Advertisement
Next