shono
Advertisement

ফের বন্দুকবাজের হামলায় ‘হত্যাপুরী’ আমেরিকা! টেক্সাসে মৃত অন্তত ৯

মৃতদের মধ্যে রয়েছে পাঁচ বছরের শিশুও।
Posted: 08:57 AM May 07, 2023Updated: 08:57 AM May 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হামলা আমেরিকায় (US)। টেক্সাসের (Texas) এক মলে শনিবার দুষ্কৃতীর এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হয়েছে অন্তত ৯ জনের। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৭ জনের। মৃতদের মধ্যে রয়েছে এক ৫ বছরের শিশুও। পরে আহতদের মধ্যে ২ জনও হাসপাতালে মারা গিয়েছেন বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। আহত ১৬। পুলিশের গুলিতে মারা গিয়েছে আততায়ীও।

Advertisement

ঠিক কী হয়েছিল? টেক্সাসের পুলিশ দপ্তর জানাচ্ছে, স্থানীয় সময় দুপুর সাড়ে তিনটেয় এক বন্দুকবাজ হামলা চালায় ওই মলে। এক পুলিশ অফিসার সেই সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি আচমকাই পরপর গুলির শব্দ শুনতে পান। এরপর তিনি গুলির শব্দ আন্দাজ করে আততায়ীকে খুঁজে বের করে গুলি চালিয়ে তাকে খতম করেন। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল ওই মলে কোনও দ্বিতীয় বন্দুকবাজ রয়েছে। শুরু হয় তল্লাশি। ড্রোনে নজরদারি চালানোর পাশাপাশি গোটা মল জুড়ে চিরুনি তল্লাশি চালানো হয়। কিন্তু আর কোনও আততায়ীর সন্ধান মেলেনি। নিহত আততায়ীর পরিচয়, কোন উদ্দেশ্যে সে হামলা চালিয়েছিল তা জানা যায়নি।

[আরও পড়ুন: ‘কেন এলি দিল্লিতে?’, তিহাড় জেলে মেয়েকে দেখে আবেগে প্রশ্ন অনুব্রতর]

বেশ কিছুদিন ধরেই আমেরিকায় বন্দুকবাজের হামলার ঘটনা বেড়ে চলেছে। স্কুল থেকে শুরু করে ধর্মস্থান,বাদ পড়ছে না কিছু। বন্দুক সংক্রান্ত আইন পাশ হলেও থামছে না হামলার ঘটনা। এবিষয়ে মুখ খুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, “এটা মেনে নেওয়া যায় না। গোটা বিষয়টির দিকে কড়া নজর রাখছি। এই ঘটনায় আমেরিকার হৃদয় একেবারে ভেঙে গিয়েছে। কংগ্রেসের কাছে আমার আবেদন, অস্ত্র রাখার উপর নিষেধাজ্ঞা জারি করুন তাঁরা।” তারপরও বন্দুকবাজের হামলা যে কমছে না তা পরিষ্কার হয়ে গেল টেক্সাসের ঘটনায়।

[আরও পড়ুন: সহ্যের সীমা ছাড়িয়েছে মুদ্রাস্ফীতি! অবশেষে মেনে নিলেন নির্মলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement