shono
Advertisement

আমেরিকায় ফের বন্দুকবাজের তাণ্ডব, মেরিল্যান্ডে বাড়িতে ঢুকে গুলি, মৃত অন্তত ৩

আততায়ীকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।
Posted: 09:31 AM Jun 12, 2023Updated: 09:38 AM Jun 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সপ্তাহান্তে বন্দুকবাজের দাপট আমেরিকায় (USA)। মেরিল্যান্ডের এক প্রাইভেট পার্টিতে ঢুকে গুলিবর্ষণ (Mass Shooting)শুরু করে এক বন্দুকবাজ। তাতে মৃত্যু হয় তিনজনের। মৃতদের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে। আহত অন্তত ৭। খবরটি নিশ্চিত করেছে মার্কিন পুলিশ। আততায়ীকে চিনতেন আক্রান্তরা, এমনই দাবি পুলিশের। তবে ঠিক কী কারণে গুলি চলল, তা এখনও অজ্ঞাত। দুষ্কৃতীকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

আমেরিকার মেরিল্যান্ড (Maryland) থেকে ৩০ মাইল দূরের এলাকা অ্যানাপোলিস (Annapolis)। সেখানকার প্যাডিংটন প্লেস নামে এক বাড়িতে রবিবার পার্টির আয়োজন করা হয়েছিল। হাজির ছিলেন বিভিন্ন বয়সী পুরুষ, মহিলা। আচমকাই সেখানে ঢুকে গুলি চালাতে শুরু করে বন্দুকবাজ। ঘটনাস্থলে মৃত্যু (Death) হয় ৩ জনের। আহত হয়ে হাসপাতালে ভরতি অন্তত ৭ জন। পুলিশের প্রাথমিক অনুমান, ব্যক্তিগত শত্রুতার জেরেই এই হামলা চলেছে। তবে বন্দুকবাজকে হেফাজতে নিয়ে আসল ঘটনা জানতে চায় মেরিল্যান্ডের পুলিশ।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে পুণ্যার্থীদের উপর পুলিশের লাঠিচার্জ, ‘ঔরঙ্গজেবের শাসন’ বলে তোপ বিরোধীদের]

পুলিশ প্রধান ইডি জ্যাকসন জানিয়েছেন, যাদের লক্ষ্য করে গুলি চালিয়েছে বন্দুকবাজ, তারা সকলেই একে অপরের চেনা। নিজেদের মধ্যে কোনও সমস্যা ছিল সম্ভবত। আর সেখান থেকেই বাড়িতে ঢুকে এমন হামলা। হতাহতদের সকলের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে। তবে আততায়ীর পরিচয় সম্পর্কে তেমন কোনও তথ্য প্রকাশ করেনি পুলিশ।

[আরও পড়ুন: নিয়ম ভেঙে ডিফেন্স অডিট দপ্তরের গোপন ছবি ‘বন্ধু’কে পাঠিয়ে গ্রেপ্তার মহিলা]

আমেরিকায় এ ধরনের তাণ্ডব বরাবরই চলছে। সেখানকার আগ্নেয়াস্ত্র আইনের (Gun Law)কারণেই নাগরিকদের হাতে হাতে বিভিন্ন ধরনের বন্দুক। আর ছোটখাটো কারণে বন্দুক হামলা এবং মৃত্যু একেবারে নিত্যনৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। মেরিল্যান্ডের ঘটনাও তাতে আরেকটি সংযোজনমাত্র।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement