shono
Advertisement

এখনও অধরা অমৃতপাল, এবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর মেয়েকে খুনের হুমকি খলিস্তানিদের!

পুলিশের নজর এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছেন খলিস্তানি নেতা অমৃতপাল সিং
Posted: 08:00 PM Mar 31, 2023Updated: 08:00 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি নেতা অমৃতপাল সিং এখনও পলাতক। এরই মধ্যে নতুন করে মাথাচাড়া দিচ্ছে খলিস্তানি (Khalistani) আন্দোলন। এবার প্রকাশ্যে এল পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রী ভগবৎ মানের আমেরিকা নিবাসী মেয়েকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ। দিল্লি মহিলা কমিশনের সভাপতি স্বাতী মালিওয়াল আমেরিকার ভারতীয় দূতাবাসের কাছে এই বিষয়ে পদক্ষেপের আরজি জানালেন। পাশাপাশি এই ধরনের আচরণকে ‘কাপুরুষোচিত’ বলেও তোপ দাগেন তিনি।

Advertisement

নিজেই টুইট করে বিষয়টি সকলকে জানিয়েছেন স্বাতী। তিনি লিখেছেন, ‘পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবত মানের মেয়ের আমেরিকায় খুনের হুমকির মুখে পড়ার বিষয়টি প্রতিবেদনে পড়লাম। এটা অত্যন্ত কাপুরুষোচিত কাজ। ওঁকে নিরাপত্তা দেওয়ার বিষয়ে আমি আরজি জানাচ্ছি ভারতীয় দূতাবাসকে।’

[আরও পড়ুন: স্ত্রীকে দেখভালের দায়িত্ব স্বামীর, ভিক্ষে করে হলেও খোরপোশ দিতে হবে! জানাল আদালত]

প্রসঙ্গত, সিরাত কৌর ভগবত মানের প্রথমপক্ষের স্ত্রী ইন্দরপ্রীত কৌর গ্রেওয়ালের কন্যা। তিনি ২০১৫ সাল থেকেই আমেরিকার বাসিন্দা। পরে তাঁর বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। গত বছর তিনি বিয়ে করেছেন ড. গুরপ্রীত কৌর মানকে। এই মুহূর্তে তিনি ও তাঁর ভাই দিলশান সিয়াটেলে থাকেন মায়ের সঙ্গে। এক আইনজীবী ফেসবুকে একটি পোস্ট করেছিলেন। সেখানে তিনি দাবি করেন, খলিস্তানিরা আমেরিকায় বসবাসকারী পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সন্তানদের নিগ্রহ ও ঘেরাও করার মতলব আঁটছে। তাঁর প্রশ্ন, ”এভাবে সন্তানদের হুমকি ও নির্যাতন করে তোমরা খলিস্তান নিতে চাও?” তাঁর এই অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছিলে সিরাতের মা ইন্দরপ্রীত।

উল্লেখ্য, পুলিশের নজর এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছেন খলিস্তানি নেতা অমৃতপাল সিং (Amritpal Singh)। এখনও তাঁর সন্ধান মেলেনি। শেষবার পাঞ্জাবের হোশিয়ারপুর থেকে তাঁকে পালাতে দেখা গিয়েছে পুলিশের চোখে ধুলো দিয়ে।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মীকে তলব, সিজিওতে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement