shono
Advertisement

মেক্সিকোর পার্লামেন্টে এলিয়েনের দেহাবশেষ! ছবি দেখে মুখ খুলল নাসা

ভিনগ্রহীদের দেহাবশেষগুলি এক হাজার বছরের পুরনো, দাবি মেক্সিকোর।
Posted: 01:12 PM Sep 15, 2023Updated: 01:12 PM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এলিয়েন’-এর দেহাবশেষ দেখানো হয়েছে মেক্সিকোর (Mexico) পার্লামেন্টে! চাঞ্চল্যকর এই দাবি প্রকাশ্যে আসার পরেই মুখ খুলেছে নাসা (NASA)। মার্কিন মহাকাশ গবেষণা সংস্থার তরফে বলা হয়েছে, মেক্সিকোর বিজ্ঞানীরা যদি সত্যিই ভিনগ্রহীদের দেহাবশেষের সন্ধান পেয়ে থাকেন তাহলে সেই তথ্য গোটা বিশ্বের বিজ্ঞানীদের কাছে তুলে ধরা হোক। মেক্সিকোর বিজ্ঞানীদের দেওয়া তথ্যের ভিত্তিতে মহাকাশ গবেষণার নতুন দিগন্ত খুলে যাবে বলেই দাবি নাসার।

Advertisement

কয়েকদিন আগেই মেক্সিকোর পার্লামেন্টে এলিয়েনের মৃতদেহ দেখানো হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে, জেমি মুসান নামে এক সাংবাদিক দুটি এলিয়েনের দেহ নিয়ে এসেছিলেন মেক্সিকোর পার্লামেন্টে। সেই দেহগুলোর প্রত্যেকটি হাতে তিনটি আঙুল রয়েছে। দেহের তুলনায় মাথার আকৃতি বেশ বড় বলেই জানা গিয়েছে। মুসানের দাবি, মেক্সিকোর ন্যাশনাল অটোনমাস বিশ্ববিদ্যালয়ে কার্বন ডেটিং করে জানা গিয়েছে প্রায় এক হাজার বছরের পুরনো এই দেহগুলি। পেরুর নাজকা লাইন এলাকা থেকে দেহগুলি পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: দুই বাইকের মুখোমুখি সংঘর্ষ, হুগলিতে পথের বলি ২]

মুসান আরও দাবি করেছেন, “পৃথিবীর কোনও প্রাণীর সঙ্গেই এই দেহগুলির মিল নেই। কিন্তু আমার মনে হয় এই দেহগুলি মানুষের সমগোত্রীয় কোনও প্রাণীর। বিশ্বের যেকোনও বৈজ্ঞানিক সংস্থা এই বিষয়টি নিয়ে গবেষণা চালাতে পারে।” মেক্সিকোর পার্লামেন্টে রাখা এই এলিয়েনের দেহাবশেষের ছবি ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। তার পরেই সাংবাদিক সম্মেলনে এই বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় নাসা কর্তাদের। তাঁরা বলেন, এলিয়েনের বিষয়টি কেবলমাত্র নেটদুনিয়ায় দেখেছেন। তবে গোটা বিষয়টি নিয়ে স্বচ্ছতা বজায় রাখা খুব জরুরি। এমন অদ্ভুত বস্তু যদি প্রকাশ্যে আনা হয় তাহলে সেই সংক্রান্ত সমস্ত তথ্যও প্রকাশ করতে হবে। তাহলে গোটা বিশ্বের বিজ্ঞানীমহল উপকৃত হতে পারে।

[আরও পড়ুন: প্রাণের ঝুঁকি নিয়ে দুষ্কৃতীদের ধাওয়া, রানাঘাটের সেই পুলিশকর্মীকে বীরের সম্মান দেবে রাজ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement