shono
Advertisement

প্রথম পক্ষের ২ সন্তানকে ১৫ তলার জানলা থেকে ছুড়ে খুন! মৃত্যুদণ্ড কার্যকর চিনের যুগলের

নতুন জীবন শুরুর পথে 'বাধা', প্রেমিকার সঙ্গে মিলে দুই সন্তানকে খুন ব্যক্তির।
Posted: 07:04 PM Feb 01, 2024Updated: 07:04 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন করে জীবন শুরু করতে চেয়েছিলেন যুগল। একসাথে থাকার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল যুবকের দুই সন্তান। তাই তাদের খুন করার সিদ্ধান্ত। ১৫ তলা থেকে দুই শিশুকে ছুঁড়ে ফেলে খুন করলেন বাবা। তবে শেষ পর্যন্ত পুলিশের হাতে ধরা পড়ল যুগল। দীর্ঘ বিচার প্রক্রিয়ার পরে প্রাণদণ্ড দেওয়া হল তাদেরকে। অবশেষে বৃহস্পতিবার কার্যকর হল তাদের মৃত্যুদণ্ড।

Advertisement

মর্মান্তিক ঘটনাটি চিনের (China)। জানা গিয়েছে, দুই অভিযুক্তের নাম ঝাং বো ও ই চেংচেন। ২০১৯ সাল থেকে দুজনের মধ্যে বিবাহ বহির্ভূত সম্পর্ক গড়ে ওঠে। সেই সময়ে বিবাহিত ছিলেন ঝাং। দুই সন্তানও ছিল তাঁর। শেষ পর্যন্ত স্ত্রীকে ছেড়ে চেংচেনের সঙ্গে থাকার সিদ্ধান্ত নেন। ২০২০ সালে স্ত্রীকে ডিভোর্স দিয়ে বান্ধবীর সঙ্গে থাকতে শুরু করেন। দুই সন্তানকেও নিজের সঙ্গে নিয়ে আসেন ঝেং।

[আরও পড়ুন: ‘বাইডেন ও ট্রাম্প খিটখিটে বুড়ো’, দুই মার্কিন রাষ্ট্রনেতার বয়স নিয়ে খোঁচা নিকি হ্যালির]

কিন্তু গোটা ঘটনায় প্রবল অসন্তুষ্ট ছিলেন চেংচেন। তাঁর মনে হয়েছিল, ঝেনের সঙ্গে নতুন করে জীবন শুরু করার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে দুই শিশু সন্তান। তাদের নিকেশ করে না দিলে জীবন শুরু করা যাচ্ছে না। তাই ঝেংকে জোর করতে শুরু করেন, যেন দুই সন্তানকে খুন করেন তিনি। শেষ পর্যন্ত ১৫ তলার জানলা থেকে দুই বছরের কন্যা ও এক বছরের পুত্রকে ছুঁড়ে ফেলে দেন ঝেং।

দুই সন্তানের মৃত্যুতে স্তম্ভিত হয়ে যান ঝেংয়ের প্রাক্তন স্ত্রী। কান্নায় ভেঙে পড়েন তিনি। কাঠগড়ায় তোলেন প্রাক্তন স্বামী ও তাঁর প্রেমিকাকে। গোটা দেশেই আলোড়ন ফেলে দেয় এমন নৃশংস খুনের ঘটনা। শেষ পর্যন্ত আটক করা হয় যুগলকে। বছর দুয়েক আগেই ঝেং ও চেংচেনকে প্রাণদণ্ড দেয় চিনের সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার বিষাক্ত ইঞ্জেকশনের মাধ্যমে তাঁদের প্রাণদণ্ড কার্যকর করে স্থানীয় প্রশাসন।

[আরও পড়ুন: ৩ সেনার মৃত্যুর বদলা? ইয়েমেনের ঘাঁটিতে হামলা আমেরিকার, ধ্বংস ইরানের ড্রোনও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement