shono
Advertisement
Donald Trump

আবার ট্রাম্পকে খুনের ছক! AK47-সহ গ্রেপ্তার যুবক

সমাবেশে ছুরি হাতে প্রবেশের চেষ্টা, আরও এক আততায়ীকে নিকেশ করল পুলিশ।
Published By: Amit Kumar DasPosted: 09:38 AM Jul 17, 2024Updated: 11:04 AM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা সত্যিই খারাপ যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের। সম্প্রতি তাঁর কানের পাশ ঘেঁষে চলে গিয়েছে মৃত্যু। তবে বিপদের শঙ্কা যে এখনও কাটেনি তা স্পষ্ট। এবার ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির সমাবেশে ঢোকার আগেই একে-৪৭ রাইফেল-সহ গ্রেপ্তার করা হল এক আততায়ীকে। কানে ব্যান্ডেজ নিয়ে এই সমাবেশে উপস্থিত ছিলেন খোদ ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি ওই কর্মসূচিতে ছুরি নিয়ে প্রবেশের চেষ্টা করে আরও এক যুবক। তাঁকে গুলি করে হত্যা করেছে পুলিশ। সব মিলিয়ে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

আমেরিকার মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির ন্যাশনাল কনভেনশনের আয়োজন করা হয়েছিল। যেখানে উপস্থিত ছিলেন ডোনাল্ড ট্রাম্প-দহ দলের সব শীর্ষ নেতৃত্ব। সদ্য হামলার মুখে পড়া ডোনাল্ড ট্রাম্পের জন্য নিরাপত্তার ব্যাপক কড়াকড়ি ছিল ওই অনুষ্ঠানকে ঘিরে। সেখানেই মুখে স্কি মাস্ক পরে যোগ দিতে আসে এক যুবক। তাঁকে দেখেই সন্দেহ হয় পুলিশের। কনভেনশন সেন্টারে তাঁকে প্রবেশ করতে বাধা দেয় পুলিশ। তাঁর সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালাতেই মেলে একে৪৭ রাইফেল-সহ অসংখ্য গুলি। সঙ্গে সঙ্গে তাঁকে গ্রেপ্তার করে মার্কিন পুলিশ।

[আরও পড়ুন: এনটিএর ট্রাঙ্ক থেকে NEET-এর প্রশ্নপত্র চুরি! গ্রেপ্তার অভিযুক্ত ইঞ্জিনিয়ার-সহ ২]

পাশাপাশি মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির ন্যাশনাল কনভেনশনের কাছে আরও এক সন্দেহভাজনকে গুলি করে হত্যা করেছে পুলিশ। অনুমান করা হচ্ছে ট্রাম্পের উপর হামলার উদ্দেশ্য নিয়েই সেখানে উপস্থিত হয়েছিল যুবক। ধারালো ছুরি নিয়ে কনভেনশন চত্ত্বরে ঘোরাঘুরি করছিল ২১ বছরের ওই যুবক। পুলিশ বার বার তাঁকে ছুরি ফেলে দিতে বলে। যদিও পুলিশের নির্দেশ অগ্রাহ্য করে সে। এর পর তাঁকে গুলি করে পুলিশ। ঘটনাস্থলেই মৃত্যু হয় যুবকের। এই ঘটনার একটি ভিডিও পুলিশের তরফে প্রকাশ করা হয়েছে।

[আরও পড়ুন: ২১ জুলাই মুসলিম হবেন ২৩ হিন্দু যুবা, যোগীকে ‘চ্যালেঞ্জ’ বরেলির মৌলানার!]

উল্লেখ্য, গত শনিবার পেনসিলভ্যানিয়ার বাটলারে নির্বাচনী প্রচার ছিল রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের (Donald Trump)। সেখানেই তাঁর উপর হামলা চলে। কান ঘেঁষে বেরিয়ে যায় আততায়ীর গুলি। কপালজোরে রক্ষা পান প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। বন্দুকবাজের গুলিতে মৃত্যু হয় এক ব্যক্তির। গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আরও দুজন। পরে অবশ্য সিক্রেট সার্ভিসের পালটা আক্রমণে নিকেশ হয় বন্দুকবাজ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ময়টা সত্যিই খারাপ যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের।
  • ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির সমাবেশে ঢোকার আগেই একে-৪৭ রাইফেল-সহ গ্রেপ্তার করা হল এক আততায়ীকে।
  • পুলিশের গুলিতে নিহত হয়েছে আরও এক আততায়ী।
Advertisement