shono
Advertisement

চাপের মুখে সমঝোতার সুর! শরিফ সরকারের সঙ্গে আলোচনার আবেদন ইমরানের

একের পর এক নেতার দলত্যাগে ঘাবড়েছেন ইমরান!
Posted: 02:53 PM May 28, 2023Updated: 02:53 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা উসকে এবার পাকিস্তান সরকারের সঙ্গে আলোচনায় বসতে চান ইমরান খান। সূত্রের খবর, একের পর এক নেতা দলত্যাগ করায় চাপের মুখে পড়েছেন তেহরিক-ই-পাকিস্তানের প্রধান।

Advertisement

জানা গিয়েছে, শরিফ সরকারের শীর্ষকর্তাদের সঙ্গে অবিলম্বে বৈঠকে বসতে চান পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। ৯ মে ইমরান খানের গ্রেপ্তারির পরেই দেশজুড়ে তাণ্ডব চালায় তেহরিক-ই-পাকিস্তানে (পিটিআই) সমর্থকরা। তার পরে হাজার হাজার পিটিআই কর্মী-সমর্থককে গ্রেপ্তার করা হয়। আটক করা হয় ফাওয়াদ চৌধুরী-সহ বেশ কয়েক জন প্রথমসারির পিটিআই নেতাকেও। ছাড়া পাওয়ার পরেই একের পর এক নেতা দলত্যাগ করছেন। দলের সদস্যপদ ছাড়ার হিড়িক পড়ে গিয়েছে নিচুতলার পিটিআই সদস্যদের মধ্যেও।

কয়েকদিন আগেই নিজের টুইটার হ্যান্ডেলে ইমরান লেখেন, ‘প্রায় ৭ হাজার পিটিআই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। হিংসার নেপথ্যে কে বা কারা রয়েছে তা তদন্ত না করেই আমাদের সমর্থক, নেতৃত্ব এবং মহিলাদের জেলে ঢোকানো হয়েছে। আমাদের দলকে নিষিদ্ধ করার ষড়যন্ত্র করা হচ্ছে।” তিনি আরও লেখেন , ‘এরই মধ্যে আমাদের নিরাপত্তা সংস্থাগুলির মদতে সুপ্রিম কোর্টের দখল নিচ্ছে গুন্ডারা। সংবিধানকে ধ্বংস করা হচ্ছে। একবার এমনটা হলে পাকিস্তান নিয়ে যে স্বপ্ন আমরা দেখছি তা শেষ হয়ে যাবে।’

[আরও পড়ুন: রক্তাক্ত সুদান ছাড়ার চেষ্টা, গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম ব্রিটিশ বৃদ্ধ, অনাহারে মৃত্যু স্ত্রীর]

উল্লেখ্য, রাজনীতির মহানাটক মঞ্চস্থ হচ্ছে পাকিস্তানে (Pakistan)। আর ফৌজ ও শরিফ সরকারের স্পটলাইটে রয়েছেন ইমরান খান। বিশ্বজয়ী পাক ‘কাপ্তানে’র ইনিংসে ইতি টানতে মরিয়া তারা। তবে জনবলে বলীয়ান প্রাক্তন প্রধানমন্ত্রী ময়দান ছাড়তে নারাজ। এহেন পরিস্থিতিতে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানকে নিষিদ্ধ করা হতে পারে বলে গত বুধবার ঘোষণা করেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খোয়াজা আসিফ।সবমিলিয়ে, পাকিস্তানের পরিস্থিতি এখন অগ্নিগর্ভ।  

[আরও পড়ুন: তিথিনক্ষত্র মেনেই ‘অভয় ভারত’ গড়ার লক্ষ্যে মোদির হাতে সেঙ্গল, বলছেন জ্যোতিষীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement