shono
Advertisement

ভারতে সন্ত্রাস ছড়ানো বন্ধ করুক পাকিস্তান, হুঁশিয়ারি মার্কিন রাজনীতিবিদের

'সন্ত্রাসবাদী হামলা বরদাস্ত করবে না ভারত।' The post ভারতে সন্ত্রাস ছড়ানো বন্ধ করুক পাকিস্তান, হুঁশিয়ারি মার্কিন রাজনীতিবিদের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:30 PM May 10, 2017Updated: 11:00 AM May 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানের দুমুখো নীতিতে প্রবল ক্ষুব্ধ আমেরিকা। আন্তর্জাতিক সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমেরিকাকে সঙ্গ দেওয়ার নাম করে তালিবান, লস্করের মতো জঙ্গিগোষ্ঠীদের মদত যুগিয়ে চলেছে ইসলামাবাদ। তাই পাকিস্তানের দ্বিচারিতার জবাবে এবার সে দেশকে চরম হুঁশিয়ারি দিল আমেরিকা।

Advertisement

মার্কিন ‘হাউস ডেমোক্রেটিক ককাস’-এর চেয়ারম্যান জো ক্রোলেই এক বিবৃতিতে স্পষ্ট করে বলেছেন, ভারতের বিরুদ্ধে উসকানিমূলক কাজ বন্ধ করুক পাকিস্তান। কাশ্মীরে ভারত-পাক সীমান্তে পরিস্থিতি ক্রমাগত অশান্ত করে তুলছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। এনিয়ে ইসলামাবাদের উপর চাপ সৃষ্টি করুক ট্রাম্প প্রশাসন। স্পষ্ট ভাষায় পাকিস্তানের নিন্দা করে ক্রোলেই বলেন, “ভারতে নাশকতামূলক কাজ চালাচ্ছে পাক মদতপুষ্ট জঙ্গিসংগঠনগুলি। লস্করের মতো সন্ত্রাসবাদী সংগঠনগুলি কাশ্মীরে ভারত-পাক সীমান্তে পরিস্থিতি অশান্ত করে তুলছে।”

[কুলভূষণের ফাঁসিতে স্থগিতাদেশ, ‘বদলা’ নিতে AIFF ওয়েবসাইট হ্যাক পাকিস্তানের]

ওই মার্কিন রাজনীতিবিদ আরও বলেন, “দেশের মাটিতে নাগরিক ও সৈন্যদের উপর ক্রমশ সন্ত্রাসবাদী হামলা বরদাস্ত করবে না ভারত। পাকিস্তানের মাটিতে বেড়ে ওঠা জঙ্গিগোষ্ঠীগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিক পাকিস্তান। পাকিস্তান ও ভারতের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে আমেরিকা গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। দু’দেশের সঙ্গেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকায় দু’দেশের মধ্যে আলোচনার জন্য অনুকূল পরিস্থিতি তৈরি করতে পারে আমেরিকা”।

নিউ ইয়র্ক থেকে মার্কিন কংগ্রেস সদস্য ক্রোলেই ট্রাম্প প্রশাসনকে আবেদন জানিয়েছেন আফগানিস্তানে সন্ত্রাসবাদীদের সঙ্গে লড়াইয়ে ভারতকে সঙ্গে নেওয়া হোক। প্রসঙ্গত, ক্ষমতায় আসার আগেই পাকিস্তানকে বিশ্ব সন্ত্রাসবাদের উৎস ও মদতদাতা বলেছিলেন ট্রাম্প। নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে ইসলামাবাদের উপর চাপ সৃষ্টি করেছেন তিনি। মুম্বাই হামলার মূলচক্রী হাফিজ সইদকে গৃহবন্দি করার পাক প্রশাসনের পদক্ষেপের পিছনেও মার্কিন চাপ রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যে, ভারতীয় জওয়ানদের মাথা কাটা ও কুলভূষণ যাদবের ফাঁসির সাজা নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে সৃষ্টি হয়েছে চরম উত্তেজনার। এমনই পরিস্থিতিতে মার্কিন রাজনীতিবিদের এই পদক্ষেপ ভারতের কূটনীতিক সাফল্য বলে মনে করা হচ্ছে।

[প্রধানমন্ত্রী এসে বারণ করলেও গাড়িতে লালবাতি ব্যবহার করব: বরকতি]

The post ভারতে সন্ত্রাস ছড়ানো বন্ধ করুক পাকিস্তান, হুঁশিয়ারি মার্কিন রাজনীতিবিদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement