shono
Advertisement

ইট মারলে পাটকেল খেতে হবে, নির্মলাকে হুঁশিয়ারি পাকিস্তানের

কাজে না হলেও কথায় দড়, বোঝাল পাকিস্তান।
Posted: 08:34 AM Feb 14, 2018Updated: 08:49 AM Feb 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেনজির ভাষায় ভারতের বিরুদ্ধে আক্রমণ শানাল পাকিস্তান। সীমান্ত সন্ত্রাসের পাশাপাশি কূটনৈতিক স্তরেও পাকিস্তানের ক্রমাগত বিষোদ্গার অব্যাহত। জম্মুতে সন্ত্রাস হানার পরই ভারতের প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, পাকিস্তান এর যোগ্য জবাব পাবে। পালটা হুমকি দিয়ে পাক প্রতিরক্ষা মন্ত্রী জানালেন, ভারত যদি ইট ছোড়ে তাহলে যেন মাথায় রাখে, পাটকেলও খেতে হবে।

Advertisement

আইএএস পরিক্ষার্থীর ঘর থেকে উদ্ধার স্যুটকেসবন্দি শিশুর দেহ ]

জম্মু-কাশ্মীরে ফের হামলা চালিয়েছে পাক সন্ত্রাসীরা। শহিদ হয়েছেন পাঁচ জওয়ান ও এক নাগরিক। দীর্ঘ যুদ্ধের পর জঙ্গিদের নিকেশ করার সম্ভব হয়েছে। এরপরই আহতদের সঙ্গে দেখা করতে যান প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ। সেখান থেকেই হুঁশিয়ারি দিয়ে তিনি জানান, পাকিস্তান এই ঘৃণ্য আচরণের যথোপযুক্ত জবাব পাবে। সীতারমণের ইঙ্গিত বুঝতে অসুবিধা হয়নি পাকিস্তানের। অতীতে সীমান্ত পেরিয়ে পাক জঙ্গিদের লঞ্চ প্যাড ধ্বংস করে দিয়েছিল ভারত। পাকিস্তানের বুকে এখনও সার্জিক্যাল স্ট্রাইকের ক্ষত টাটকা। নির্মলার হুঁশিয়ারি যে ফের সে সম্ভাবনাকে জাগিয়ে তুলেছে, তা আঁচ করেই পালটা প্রত্যাঘাতের পথে হাঁটল পাকিস্তান।  পাক প্রতিরক্ষামন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতের দিক থেকে কোনওরকম আগ্রাসন হলে তা বরদাস্ত করা হবে না। ভারত যদি ইট মারে তবে পাটকেলও তাদের হাতে আছে। যে কোনও মূল্যে পাকিস্তানের মাটিকে রক্ষা করা হবে বলেই জানানো হয়েছে।

উপযুক্ত জবাব পাবে পাকিস্তান, হুঁশিয়ারি নির্মলার ]

পাক প্রতিরক্ষামন্ত্রীর অভিযোগ, ভারত আঞ্চলিক শান্তি নষ্ট করছে। বারবার যুদ্ধের হুঁশিয়ারি বা পরমাণু অস্ত্রের কথা বলে শান্তি বিঘ্নিত করার চেষ্টা করছে। তাঁর পালটা দাবি, পাকিস্তানের হাতেও পর্যাপ্ত সেনা মজুত আছে। যে কোনও পরিস্থিতিতে পাকিস্তানকে রক্ষা করতে তারা ঝাঁপিয়ে পড়বে। এই প্রসঙ্গেই আন্তর্জাতিক মঞ্চের সামনে ফের কুলভূষণ যাদবকে টেনে আনা হয়েছে। সে দেশের প্রতিরক্ষামন্ত্রকের দাবি, ভারত যে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্র করে, হামলা চালায় তার হাতে গরম উদাহরণ পাক ভূমে বন্দি কুলভূষণই। তাঁর দাবি, পাকিস্তানের মানুষও সেনার পাশে আছে। জল, স্থল বা অন্তরীক্ষে, যে কোনও জায়গায় যুদ্ধ হোক, পাক সেনা মাতৃভূমিকে রক্ষা করতে সক্ষম হবে বলেই ঘোষণা পাক প্রতিরক্ষামন্ত্রীর।

[  বিয়েবাড়ির আনন্দে ছন্দপতন, বরের গাড়ি পিষে দিল বরযাত্রীদের ]

এই বাগাড়ম্বর অবশ্য নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার পাকিস্তান এরকম আওয়াজ তুলেছে। ভারত অবশ্য নিঃশব্দেই সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল। তার জেরে নিজেদের দেশের কৈফিয়তের মুখে পড়তে হয়েছিল পাক প্রতিরক্ষা মন্ত্রককে। এদিকে সন্ত্রাস দমনে পাকিস্তানের ভূমিকায় খুশি নয় আমেরিকাও। বন্ধ হয়েছে সবরকম আর্থিক মদত। তার উপর রাষ্ট্রসংঘের চাপে শেষমেশ হাফিজ সইদকে জঙ্গি ঘোষণা করতে বাধ্য হয়েছে পাকিস্তান। এই পরিস্থিতিতে ভারতের বিরুদ্ধে জঙ্গি হামলা চালিয়ে বিপর্যস্ত করতে চাইছে তারা। ভারতীয় সেনা তার জবাবও দিচ্ছে। তবে নির্মলার হুঁশিয়ারি বুঝিয়ে দিয়েছিল, বড়সড় পদক্ষেপের দিকেই এগোচ্ছে ভারত। সেই ভয়েই কাজে না হলেও কথাতেই জবাব দেওয়ার প্রক্রিয়া শুরু করল পাকিস্তান।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement