shono
Advertisement

চড়া সুদের প্রলোভন দেখিয়ে ৮৬ লক্ষ টাকা প্রতারণা, দিল্লি থেকে গ্রেপ্তার ব্যবসায়ী

ধৃতকে জেরা করে এই ‘চিট ফান্ড’ সংস্থার অন্য কর্তাদেরও সন্ধান চালাচ্ছে।
Posted: 08:50 PM Mar 12, 2023Updated: 09:31 PM Mar 12, 2023

অর্ণব আইচ: লগ্নির নামে ৮৬ লক্ষ টাকা প্রতারণা। দিল্লি থেকে গ্রেপ্তার সংস্থার মালিক। অভিযোগ, ওই সংস্থাটি চিটফান্ড আদলেই দেশজুড়ে টাকা তুলত। দিল্লি থেকে সুখময় গোয়েঙ্কা নামে ওই ব‌্যবসায়ীকে গ্রেপ্তার করে কলকাতায় নিয়ে আসেন মধ‌্য কলকাতার হেয়ার স্ট্রিট থানার আধিকারিকরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, কয়েক বছর আগে থেকেই প্রতারণা শুরু করে এই সংস্থাটি। বিভিন্ন ব‌্যবসায়ীর সঙ্গে এজেন্টের মাধ‌্যমে যোগাযোগ করে ওই ‘চিটফান্ড সংস্থার’ মাথারা। তাঁরা ব‌্যবসায়ীদের বলে, তাঁদের সংস্থায় লগ্নি করলেই মোটা সুদে টাকা ফেরৎ পাওয়া যাবে। সেই টোপে সাড়া দেন দেশের অনেকে। কলকাতার এক ব‌্যবসায়ী কয়েক বছর আগে কয়েক দফায় এজেন্টের মারফৎ ৮৬ লক্ষ টাকা লগ্নি করেন। কিন্তু টাকা ফেরৎ দেওয়ার সময় এলেই গা ঢাকা দেয় সংস্থার কর্তারা।

[আরও পড়ুন: ‘পঞ্চায়েত ভোটে শাসকশূন্য হবে ভাঙড়’, জেলমুক্তির পর নিজের বিধানসভা কেন্দ্রে গিয়ে হুঙ্কার নওশাদের]

হেয়ার স্ট্রিট থানায় ওই ব‌্যবসায়ী অভিযোগ দায়ের করেন। গত দু’বছর ধরে ব‌্যবসায়ী গা ঢাকা দিয়ে ঘুরে বেড়াচ্ছিল। শেষ পর্যন্ত মোবাইলের সূত্র ধরে দিল্লিতে অভিযুক্তের সন্ধান মেলে। কলকাতা পুলিশের টিম দিল্লিতে হানা দেয়। ব‌্যবসায়ীর গোপন ডেরা থেকে তাঁকে গ্রেপ্তার করে কলকাতায় নিয়ে আসা হয়। রবিবার ব‌্যাঙ্কশাল আদালতে তোলা হলে অভিযুক্তকে ২০ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। ধৃতকে জেরা করে এই ‘চিট ফান্ড’ সংস্থার অন‌্য কর্তাদেরও সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: দোলের অনুষ্ঠানে উড়ল টাকা, নর্তকীর সঙ্গে নাচ তৃণমূলের পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement