shono
Advertisement

ঔরঙ্গজেবের প্রশংসা করে ভিডিও পোস্ট, মহারাষ্ট্রে ১৪ বছরের কিশোরের বিরুদ্ধে FIR

ভিডিও ভাইরাল হতেই নজর পড়ে প্রশাসনের।
Posted: 08:48 PM Jun 10, 2023Updated: 08:48 PM Jun 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি জমানায় ঘুরফিরে খবরে মুঘল সম্রাট ঔরঙ্গজেব। এবার বিতর্কিত মুঘল শাসকের প্রশংসা করে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় মহারাষ্ট্রের (Maharashtra) এক কিশোরের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করল পুলিশ। এর আগে ওই পোস্ট ঘিরে উত্তেজনা তৈরি হয় বিড জেলায়। বন্ধ ডাকে বেশ কিছু হিন্দুত্ববাদী সংগঠন। এর পরেই কিশোরের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ।

Advertisement

একাধিক সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার ঔরঙ্গজেবকে নিয়ে বিতর্কিত ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল ১৪ বছরের কিশোর। অল্প সময়ে ভাইরাল হয় তা। এর বিরোধিতা শুরু করে একাধিক হিন্দুত্ববাদী সংগঠন। শুক্রবার ভিডিওর জেরে এলাকায় বন্ধ ডাকে সংগঠনগুলি। যদিও পুলিশের দাবি, এলাকায় অশান্তি হয়নি। অন্যদিকে বিতর্ক দানা বাঁধতে পোস্টটি সোশ্যাল মিডিয়া থেকে সরিয়ে দেয় কিশোর। এইসঙ্গে ক্ষমা চেয়ে সে জানায়, কারও ভাবাবেগে আঘাত দেওয়ার উদ্দেশ্য ছিল না তাঁর।

[আরও পড়ুন: রামেশ্বরমে চুনাপাথরের ভূখণ্ড কি সত্যিই রামসেতু? আজও মেলেনি উত্তর]

বিড জেলার অশ্তি থানার শুক্রবার অভিযুক্ত কিশোরের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ। উত্তেজনা ছড়ানোর আশঙ্কায় এই পদক্ষেপ করা হয়েছে, দাবি পুলিশ আধিকারিকদের। জানা গিয়েছে, বর্তমানে বাড়িতে নেই কিশোর। ফিরলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হবে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এসপি নন্দকুমার ঠাকুর বলেন, “সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করায় এক কিশোরের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। যদিও পরে ওই পোস্টটি মুছে দিয়েছে সে।”

[আরও পড়ুন: শ্বশুরবাড়িতে একরাত কাটিয়েই স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, ‘আইনের অপব্যবহার’, বলল আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement