shono
Advertisement

খারাপ আবহাওয়ায় বিপত্তি, গুয়াহাটিতে জরুরি অবতরণ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিমানের

আগরতলা বিমানবন্দরে নামার কথা ছিল শাহের বিমানের।
Posted: 08:58 AM Jan 05, 2023Updated: 08:59 AM Jan 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিকূল আবহাওয়ার জের। আগরতলায় নামতে পারল না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) বিমান। বাধ্য হয়ে সেই বিমান ঘুরিয়ে পাঠানো হল গুয়াহাটিতে। সেখানেই জরুরি ভিত্তিতে অবতরণ করল স্বরাষ্ট্রমন্ত্রীর বিমান।

Advertisement

বুধবার রাতে গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলুই আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিমান। শাহর উড়ে যাওয়ার কথা ছিল আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে (Maharaja Bir Bikram Airport)। কিন্তু ঘন কুয়াশার আস্তরণে দৃশ্যমানতার সমস্যার জন্য বিমানটি অবতরণ করানো সম্ভব হয়নি। জানা গিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী রাতে থেকেছেন গুয়াহাটিরই হোটেল র‌্যাডিসন ব্লু-তে। বৃহস্পতিবার সকালে উড়ে যাবেন আগরতলা। সেখানে রথযাত্রার উদ্বোধন করবেন তিনি।

[আরও পড়ুন: কাঁথির টেন্ডার দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ, অভিযোগকারীকে কেন্দ্রীয় নিরাপত্তা হাই কোর্টের]

আসলে মাস দু’য়েকের মধ্যেই ত্রিপুরায় বিধানসভা ভোট (Tripura Assembly Poll)। আর তার আগে একের পর এক মন্ত্রী-বিধায়ক দল ছাড়ায় উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যে চাপে গেরুয়া শিবির। নিজেদের পালে হাওয়া টানতে নতুন বছরের শুরুতেই ত্রিপুরায় ‘রথযাত্রা’র আয়োজন করেছে পদ্মশিবির। আজ সেই কর্মসূচির উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই উদ্দেশ্যেই গতকাল রাতে বিশেষ বিমানে গুয়াহাটি পৌঁছনোর কথা ছিল শাহর। কিন্তু রাতে মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে নামতেই পারেননি তিনি। বিজেপি সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে আগরতলা পৌঁছেই যাত্রার সূচনা করবেন তিনি। শাহ একা নন, কর্মসূচিতে যোগ দেবেন আরও ১০ কেন্দ্রীয় মন্ত্রী-সহ বিজেপি শাসিত একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরাও।

[আরও পড়ুন: সপ্তাহখানেকের ব্যবধানে ফের বিকাশ ভবনে সিবিআই, শিক্ষাসচিবকে জিজ্ঞাসাবাদ]

ত্রিপুরার স্থানীয় বিজেপি (BJP) নেতৃত্ব সূত্রে খবর, ৫ জানুয়ারি থেকে সে রাজ্যে রথযাত্রা শুরু করতে চলেছে বিজেপি। ৮ দিনের কর্মসূচি শেষ হবে ১২ জানুয়ারি। শেষদিন যোগ দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাজ্য়ের ৬০টি বিধানসভায় চলবে ‘জন বিশ্বাস যাত্রা’। প্রায় ১০ লক্ষ মানুষ এতে যোগ দেবেন বলে দাবি করছে দলীয় নেতৃত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement