shono
Advertisement

IND vs PAK, Asia Cup 2023: মহারণের মধ্যেই মিষ্টি বন্ধুত্ব! বুমরাহর সদ্যোজাতকে বিশেষ উপহার দিলেন ‘কাকু’ শাহিন, দেখুন ভাইরাল ভিডিও

মাঠের বাইরে নিখাদ বন্ধুত্ব।
Posted: 10:36 PM Sep 10, 2023Updated: 02:01 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ যতই একে অপরের বিরুদ্ধে আগুনে পারফরম্যান্স করুক, বাইশ গজের যুদ্ধের বাইরে কিন্তু ভারত ( India) ও পাকিস্তানের (Pakistan) ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্ব এবং ভালবাসার ছবি ফের একবার ফুটে উঠল। কয়েক দিন আগে পুত্র সন্তানের বাবা হয়েছিলেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। সেটা জানতেন শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। আর তাই চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোরের লড়াই বৃষ্টির জন্য থেমে যেতেই, দেখা গেল মন ভাল করে দেওয়া ভিডিও। গিফট ভরা একটি বাক্স নিয়ে টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলারের দিকে এগিয়ে যান পাকিস্তানের বাঁহাতি জোরে বোলার। এরপর বুমরাহের হাতে তুলে দিলেন সদ্যোজ্যাতর জন্য সেই গিফট। এমন ভাললাগার ভিডিও ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি।

Advertisement

গত ৪ সেপ্টেম্বর পুত্র সন্তানের বাবা হন বুমরাহ। সকালে ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তারকা পেসারের স্ত্রী সঞ্জনা গণেশন। ইনস্টাগ্রামে সুখবর দেন ক্রিকেটার। নবজাতকের নাম রেখেছেন অঙ্গদ। এই খবর প্রকাশ্যে আসতেই শুভেচ্ছার বন্যায় ভেসে যান জশপ্রীত-সঞ্জনা। সূর্যকুমার যাদব, চেতেশ্বর পূজারার মতো বেশ কয়েকজন ক্রিকেটার শুভেচ্ছা জানিয়েছেন দম্পতিকে। এবার শুভেচ্ছা জানানোর সেই তালিকায় জুড়ে গেল প্রতিবেশী দেশের শাহিনের নাম।

[আরও পড়ুন: বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেল, রিজার্ভ ডে-তেই আয়োজিত হবে ভারত-পাক মহারণ]

পিসিবি মিডিয়ার তরফ থেকে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে দুই তারকা বন্ধুত্বের মুহূর্ত। বুমরাহের দিকে শাহিন কিছুটা এগিয়ে এলেন। এবং বললেন, ‘জশপ্রীত তোমাকে অনেক অভিনন্দন। তোমার সন্তানের জন্য আমার তরফ থেকে ছোট্ট গিফট।’ একগাল হেসে বুমরাহের জবাব ছিল, ‘অনেক ধন্যবাদ বন্ধু’।

তবে দুই তারকা বন্ধুত্বের ছবি ধরা পড়লেও, রবিবার দুই দলের জন্য মোটেও ভাল গেল না। কারণ বৃষ্টির জন্য সুপার ফোরের এই মহারণ ভেস্তে যায়। ফলে রাউন্ডের ম্যাচ গড়াল রিজার্ভ ডে-তে। সোমবার রিজার্ভ ডে-তে খেলা হবে পুরো ৫০ ওভারের ম্যাচ। খেলা শুরু হবে রবিবার ম্যাচ যেখানে থমকায়, তার পর থেকে। অর্থাৎ, ভারত ২ উইকেটে ১৪৭ রানের পর থেকে পুনরায় ব্যাট করতে নামবে।

ভারতের ইনিংস শুরু হওয়ার সময় অবশ্য কলম্বোতে বৃষ্টি হচ্ছিল না। কিন্তু খেলা যত এগোয় তত আকাশ কালো হতে শুরু করে। ভারতের রান যখন ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭, তখনই প্রবল বৃষ্টি শুরু হয়। গোটা মাঠ কভারে ঢেকে দেওয়া হয়। বেশ কিছু ক্ষণ জোরে বৃষ্টি হয়। ফলে কভারের উপরে জল জমে গিয়েছিল। সেই জল সরাতে গিয়ে বেশ চাপে পড়েন গ্রাউন্ডসম্যানরা।

ছন্দে ছিলেন শুভমান গিল ও রোহিত শর্মা। ছবি: টুইটার

[আরও পড়ুন: ‘একটাও খারাপ বল ছাড়েনি’, জোড়া নজির গড়ে শাস্ত্রীর প্রশংসা পেলেন রোহিত]

প্রবল বৃষ্টির জেরে কভার সরাতে দেখা যায় মাঠের দু’টি জায়গায় খারাপ অবস্থা। সেখানে ঘাসের রং বদলে গিয়েছিল। জল দাঁড়িয়ে গিয়েছিল। সেই দু’টি জায়গা নিয়ে খাটতে হয় মাঠকর্মীদের। আম্পায়ারেরা বার বার মাঠ পরিদর্শন করছিলেন। কিন্তু কখন খেলা শুরু হবে সেটাই বুঝতে পারছিলেন না তাঁরা। অবশেষে তাঁরা জানান, রাত ৯টায় খেলা শুরু হলে ৩৪ ওভারের খেলা হবে। কিন্তু শেষ পর্যন্ত আর খেলা শুরু করা যায়নি।

বৃষ্টির জন্য মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন বিরাট কোহলি ও কেএল রাহুল। ছবি: টুইটার

তবে বৃষ্টির জন্য রবিবারের ম্যাচ ভেস্তে যাওয়ার আগে টিম ইন্ডিয়ার দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল আগ্রাসী মেজাজেই শুরু করেন। ফলে প্রথম উইকেটে উঠে যায় ১২১ রান। কিন্তু এরপরেই ছন্দ হারান দুই ওপেনার। শাদাব খানকে মারতে গিয়ে ৪৯ বলে ৫৬ রানে ফিরে যায় হিটম্যান। এর কিছুক্ষণ পর শাহিনের স্লোয়ার বুঝতে না পেরে ৫২ বলে ৫৮ রানে আউট হন শুভমান। খেলা বন্ধ হওয়ার আগে বিরাট কোহলি ১৬ বলে ৮ ও কেএল রাহুল ২৮ বলে ১৭ রানে ক্রিজে আছেন। ভারত ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান তুলেছে। সোমবার সেখান থেকেই শুরু হবে ‘মাদার অফ অল ব্যাটল’। তবে সেদিনও কলম্বোতে রয়েছে ভারী বৃষ্টির আশঙ্কা। ফলে রিজার্ভ ডে-তে খেলা ভাগাভাগি হলে ফাইনালের দিকে অনেকটাই এগিয়ে যাবে পাকিস্তান। এখন এই ম্যাচে কোন ফলাফল অপেক্ষা করছে, সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement