Advertisement

বিমানে যান্ত্রিক সমস্যায় ঢাকা পৌঁছতে পারলেন না আধিকারিকরা, ভেস্তে গেল BSF-BGB বৈঠক

10:17 PM Sep 13, 2020 |

সুকুমার সরকার, ঢাকা: ভেস্তে গেল বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (BGB-BSF) মহাপরিচালক পর্যায়ের বৈঠক (ডিজিএলটি)। রবিবার থেকে পিলখানায় বিজিবি সদর দপ্তরে ৬ দিনের গুরুত্বপূর্ণ বৈঠক হওয়ার কথা ছিল। তবে তা বৈঠক শুরুর বিষয়টি অনিশ্চিত হয়ে পড়ে বিএসএফ’এর পরিবহণজনিত সমস্যার কারণে।

Advertisement

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্র জানিয়েছে, যে বিমানে BSF প্রতিনিধিদের ঢাকা পৌঁছনোর কথা ছিল, তাতে কারিগরি সমস্যার কারণে তাঁরা আজ ঢাকায় আসতে পারছেন না। ফলে অনিশ্চিত হয়ে পড়েছে মহাপরিচালক পর্যায়ের বৈঠক। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মহম্মদ শরিফুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। সংবাদমাধ্যমকে দেওয়া ওই বিজ্ঞপ্তিতে তিনি জানান, ”আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত ঢাকা টু নয়াদিল্লি/কলকাতা টু ঢাকা – সকল আন্তর্জাতিক উড়ান বন্ধ। তাই আসন্ন বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে যোগদানের জন্য বিএসএফ প্রতিনিধিদল তাঁদের নিজস্ব উড়োজাহাজ নিয়ে ঢাকায় আসার সিদ্ধান্ত নেন। কিন্তু চূড়ান্ত সময়ে বিমানে কারিগরি সমস্যার কারণে বিএসএফ প্রতিনিধিদল আজ ঢাকায় আসতে পারছেন না।”

[আরও পড়ুন: বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরিকে ‘ফেরত পাঠানো হবে’, বাংলাদেশকে আশ্বাস আমেরিকার]

আর তার ফলেই পূর্বনির্ধারিত বৈঠক আপাতত বাতিল। কারণ, সম্মেলন শুরুর বিষয়টি এখনও অনিশ্চিত। এ নিয়ে বিজিবি’র তরফে বলা হয়েছে, ”এর পরিপ্রেক্ষিতে পূর্ব নির্ধারিত সময়সূচি (১৩-১৮ সেপ্টেম্বর ২০২০) অনুযায়ী রবিবার থেকে DGLT’এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা যাচ্ছে না এবং পরিবর্তিত সময়সূচি এখনও পর্যন্ত নিশ্চিত করা যায়নি।” তবে ৬ দিনের এই বৈঠক বেশ গুরুত্বপূ্র্ণ ছিল বলে মনে করা হচ্ছে। কোভিড আবহে দু দেশের মধ্যে সীমান্ত সমস্যা নিয়ে আলোচনার পাশাপাশি মহামারী রুখতে কোনও পদক্ষেপের কথা উঠত কি না, তাও অনিশ্চিত রয়ে গেল।

[আরও পড়ুন: বাংলাদেশকে বিনামূল্যে এক লক্ষের বেশি ভ্যাকসিনের ডোজ দেবে চিন!]

The post বিমানে যান্ত্রিক সমস্যায় ঢাকা পৌঁছতে পারলেন না আধিকারিকরা, ভেস্তে গেল BSF-BGB বৈঠক appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next