shono
Advertisement

অনুমতি ছাড়া চায়ের দোকানে বসে কেন? সাংবাদিককে বেধড়ক মার ছাত্র লিগ নেতার

ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয়েছে উত্তেজনা।
Posted: 12:15 PM Jun 20, 2023Updated: 12:15 PM Jun 20, 2023

সুকুমার সরকার, ঢাকা: ‘অনুমতি ছাড়া’ চায়ের দোকানে বসায় সাংবাদিককে বেধড়ক মার। অভিযুক্ত ছাত্র লিগের নেতাকর্মীরা। সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কাছে ঘটা এই ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয়েছে উত্তেজনা।

Advertisement

জানা গিয়েছে, আক্রান্ত সাংবাদিকের নাম দোস্ত মহম্মদ। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য ও একটি অনলাইন পোর্টালে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে কাজ করেন তিনি। আক্রান্ত সাংবাদিক জানান, স্টেশন সংলগ্ন একটি দোকানে চা খেতে গিয়েছিলেন তিনি। সেখানে আগে থেকেই ছাত্র লিগ নেতা খালেদ মাসুদ-সহ বেশ কয়েকজন হাজির ছিলেন। মহম্মদের কথায়, “খালেদের টেবিলের পাশ থেকে একটি খালি চেয়ার টেনে নিয়ে বসি। খালেদ জানতে চায়, কার অনুমতি নিয়ে আমি চেয়ারে বসেছি। আমি খালেদকে আগে থেকেই চিনতেন। তাই জুনিয়র শিক্ষার্থীর এই আচরণের প্রতিবাদ করি। সঙ্গে সঙ্গে খালেদ তার হাতে থাকা গরম চায়ের কাপ আমার মাথায় ছুঁড়ে মারে।”

[আরও পড়ুন: জেলমুক্ত বাংলাদেশের ‘জল্লাদ’, ২৬ জনকে ফাঁসি দিয়ে প্রশ্ন, ‘খাব কী?’]

অভিযুক্ত ছাত্র লিগ নেতা-কর্মীদের মধ্যে দুই নেতার পরিচয় নিশ্চিত হওয়া গিয়েছে। তাঁরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র লিগের আইন সম্পাদক খালেদ মাসুদ ও উপদপ্তর সম্পাদক আরাফাত রায়হান। বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন দোস্ত মহম্মদ। তিনি জানান, তাঁর কিডনিতে আগে থেকেই সমস্যা আছে। পেটে আঘাত পাওয়ায় পেট ফুলে যাচ্ছে, খুব অসুস্থ বোধ করছেন। তিনি চান এ ঘটনার সুষ্ঠু বিচার হোক।

স্থানীয় সংবাদমাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদার জানান, ঘটনার কথা জানতে পেরে সঙ্গে সঙ্গে তাঁরা ওই সাংবাদিককে দেখতে যান। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী অভিযোগের ভিত্তিতে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, বাংলাদেশের শাসকদল আওয়াামি লিগের ছাত্র সংগঠন হচ্ছে ছাত্র লিগ। শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গণে একাধিক হিংসাত্মক ঘটনার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

[আরও পড়ুন: আগামী মাস থেকেই বাড়ছে ভারত-বাংলাদেশের ট্রেনের ভাড়া, বিপাকে আমজনতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement