shono
Advertisement

আপনার অ্যাকাউন্টে জমা টাকায় নজর রাখছে আয়কর দপ্তর

ব্যাঙ্ক চেয়ারম্যানের মা- অ্যাকাউন্টে জমা পড়া ৬৪ লক্ষ টাকা দিয়ে কেনা হয় জুয়েলারি। The post আপনার অ্যাকাউন্টে জমা টাকায় নজর রাখছে আয়কর দপ্তর appeared first on Sangbad Pratidin.
Posted: 01:31 AM Jan 09, 2017Updated: 08:01 PM Jan 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাবধান! এবার আপনার অ্যাকাউন্টেও নজর রাখবে আয়কর দফতর। নোট বাতিলের পরবর্তী সময়ে জমা পড়া টাকার হিসেব খতিয়ে দেখবে আয়কর দপ্তর। তাই ব্যাঙ্কের কাছে ১ এপ্রিল থেকে ৯ নভেম্বর পর্যন্ত জমা পড়া টাকার হিসেব চাওয়া হয়েছে। শুধু রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কই নয়, সমস্ত বেসরকারি ব্যাঙ্ক, সমবায় ব্যাঙ্ক ও পোস্ট অফিসের কাছেও এই হিসেব চেয়েছে আয়কর দফতর। ইতিমধ্যেই এবিষয়ে নোটিফিকেশন জারি করা হয়েছে।

Advertisement

সূত্রের খবর, ৩০ ডিসেম্বরের পর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বেশকিছু লেনদেনের বিষয়ে তথ্য জানতে চেয়েছে আয়কর আধিকারিকরা। যেসমস্ত সেভিংস অ্যাকাউন্টে জমার পরিমান আড়াই লক্ষেরও বেশি, কারেন্ট অ্যাকাউন্টে জমার পরিমান ১২ লক্ষ ৫০ হাজার টাকার বেশি, এমনকি একদিনে কোনও অ্যাকাউন্ট ৫০ হাজার টাকার বেশি লেনদেন হলে সেবিষয়েও ব্যাঙ্ককে জানাতে বলেছে আয়কর দপ্তর।

ইতিমধ্যেই রাজকোটের একটি সমবায় ব্যাঙ্কের হানা দিয়েছে আয়কর দপ্তর। জানা গিয়েছে, রাজকোটের ওই সমবায় ব্যাঙ্কটিতে ৯ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত জমার পরিমান ৮৭১ কোটি টাকা। যেখানে এই সময়ের মধ্যে টাকা তোলার পরিমান ১০৮ কোটি টাকা। আয়কর দপ্তরের এক আধিকারিক জানাচ্ছেন, নোট বাতিলের পর এই ব্যাঙ্কে প্রায় ৪,৫৫১টি নতুন অ্যাকাউন্ট খোলা হয়েছে। খতিয়ে দেখতে গিয়ে ধরা পড়েছে, ওই ব্যাঙ্কটিতে নির্দিষ্ট এক ব্যক্তির নামে খোলা হয়েছে প্রায় ৩০টি অ্যাকাউন্ট। যাতে জমার পরিমান প্রায় ১ কোটি টাকা। বিষয়টির উপর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন আয়কর আধিকারিকরা। সব থেকে আশ্চর্যের যে পরিসংখ্যান আয়কর দপ্তরের হাতে এসেছে তা হল ব্যাঙ্ক চেয়ারম্যানের অ্যাকাউন্টে জমা পড়েছে ৬৪ লক্ষ টাকা। যা গয়না কিনতে কাজে লাগানো হয়েছে বলে ধরা পড়েছে।

The post আপনার অ্যাকাউন্টে জমা টাকায় নজর রাখছে আয়কর দপ্তর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement